প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ফাইল ছবি

অভিজ্ঞ শ্রীলঙ্কার বিপক্ষে অনভিজ্ঞ নাজমুল বাহিনী সিলেটে আজ সকাল ১০টায় নামছে দুই টেস্ট ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে। তবে তার আগে আলোচনায় প্রথম টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ। 

আগে থেকেই চলমান পূর্ণাঙ্গ সিরিজে নেই সাকিব আল হাসান, এরপর অভিজ্ঞ মুশফিকুর রহিমও ইনজুরিতে ছিটকে গেছেন। তার বদলে নতুন করে প্রথমবার টেস্ট দলে এসেছেন তাওহীদ হৃদয়। যে কারণে তরুণ এই ক্রিকেটারের টেস্ট অভিষেক হওয়ার বেশ সম্ভাবনা রয়েছে।

যদিও বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এক পেসারের অভিষেক হওয়ার কথা জানিয়েছেন। সেক্ষেত্রে নাহিদ রানা বা মুশফিক হাসানের যে কেউই পরতে পারেন অভিষেক ক্যাপ। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন না লিটন কুমার দাস। আজকের ম্যাচ দিয়ে তিনি ফের সাদা পোশাকের একাদশে ফিরতে পারেন।

প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, তাওহীদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম/ মুশফিক হাসান।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ :

দিমুথ করুণারত্নে, নিরোশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস/চামিকা গুনাসেকারা, প্রবাথ জয়সুরিয়া, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো।