জয়ে আইপিএল শুরু রাজস্থানের

জয়ে আইপিএল শুরু রাজস্থানের

ছবি: সংগৃহীত

জয় দিয়ে আইপিএল শুরু রাজস্থান রয়েলসের। লোকেশ রাহুলের নেতৃত্বাধীন লখনৌ সুপার জায়ান্টকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর শুরু করল রাজস্থান। 

রোববার জয়পুরের শাওয়াই মানসিং স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৯ রানে দুই ওপেনার জস বাটলার ও জসবি জসওয়ালের উইকেট হারায় রাজস্থান।

এরপর তৃতীয় উইকেটে পিয়ান পরাগকে সঙ্গে নিয়ে ৫৯ বলের ৯৩ রানের জুটি গড়েন অধিনায়ক সাঞ্জু স্যামসন। ২৯ বলে এক চার আর তিন ছক্কায় ৪৩ রান করে ফেরেন পিয়ান পরাগ। 

ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৫২ বলে তিন চার আর ৬টি ছক্কার সাহায্যে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলেন স্যামসন। তার দায়িত্বশীল ইনিংসের কল্যাণে ৪ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৯৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে রাজস্থান রয়েলস। 

টার্গেট তাড়া করতে নেমে ৩.১ ওভারে মাত্র ১১ রানে প্রথম সারির ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় লখনৌ সুপার জায়ান্ট। এরপর অধিনায়ক লোকেশ রাহুলের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে ফেরেন দিপক হুদা। 

৬০ রানে ৪ উইকেট পতনের পর লোকেশ রাহুলের সঙ্গে দলের হাল ধরেন নিকোলাস পুরান। পঞ্চম উইকেটে ৫২ বলে তারা ৮৫ রানের জুটি গড়েন। তাদের জুটিতেই জয়ের স্বপ্ন দেখেছিল লখনৌ। কিন্তু ৪৪ বলে চারটি চার আর ২টি ছক্কায় ৫৮ রান করে লোকেশ রাহুল যখন আউট হন তখন জয়ের জন্য প্রয়োজন ছিল ২৪ বলে ৪৯ রান।

এরপর নিকোলাস পুরান উইকেটের এক প্রান্ত আগলে রেখে জয়ের চেষ্টা করলেও অন্যপ্রান্তের ব্যাটসম্যানরা তাকে যোগ্য সঙ্গ দিতে না পারায় ৬ উইকেটে ১৭৩ রানের বেশি করতে পারেনি লখনৌ। ২০ রানের জয় পায় রাজস্থান। ৪১ বলে চারটি চার আর সমান ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরান।