ছবি তোলার সঙ্গে সঙ্গেই প্রিন্ট হয় এই ক্যামেরায়

ছবি তোলার সঙ্গে সঙ্গেই প্রিন্ট হয় এই ক্যামেরায়

ছবি: সংগৃহীত

ক্যামেরা, ফিল্ম এবং ইমেজিং জগতের খ্যাতনামা প্রতিষ্ঠান ফুজিফিল্ম ইনট্যাক্স সিরিজের নতুন ক্যামেরা আনল। এই সিরিজ মূলত তাৎক্ষণিক ছবি প্রিন্ট করতে পারে এমন ক্যামেরা তৈরি করে।  নতুন ক্যামেরার মডেল ফুজিফিল্ম ইনট্যাক্স মিনি ৯৯। যার দাম ২৫ হাজার টাকার কাছাকাছি। 

এই ক্যামেরাটি কালার ইফেক্ট কন্ট্রোল এবং ভিননেট মোডের সঙ্গে এসেছে যা আপনাকে দুর্দান্ত ছবির গুণমান দেবে।

নতুন ক্যামেরা লঞ্চের পাশাপাশি, ইন্সট্যাক্স বাজারে বিজনেস ফটো স্লাইড নামে একটি নতুন প্রিন্ট ফিল্মও আনছে। গ্রাহকের অভিজ্ঞতা বৃদ্ধি করে, এই ডিজাইনার ফিল্মগুলো ফটোগুলোর ভিজ্যুয়াল প্রভাবকে উন্নত করবে, নান্দনিকতাকে একটি নতুন স্তরে নিয়ে যাবে।

 

মিনি ৯৯ হলো বিশ্বব্যাপী সফল ইনট্যাক্স ৯০টিএম এর একটি নতুন সংস্করণ। এটিতে নতুন ফাংশন রয়েছে যা প্রিন্ট এক্সপ্রেশনের পরিসরকে আরও বিস্তৃত করতে অ্যানালগ প্রযুক্তি ব্যবহার করে, যেমন ‘কালার ইফেক্ট কন্ট্রোল’। যা ছয়টি ভিন্ন রঙের অভিব্যক্তি তৈরি করতে সরাসরি একটি ফিল্মের উপর বিভিন্ন রঙের আলো বের করে।

একই সঙ্গে উজ্জ্বলতা নিয়ন্ত্রণের সঙ্গে কালার ইফেক্ট কন্ট্রোল এবং ভিননেট মোড ব্যবহার করা যেতে পারে, ক্যামেরা বডির পাশে একটি ডায়াল প্রিন্ট এক্সপ্রেশনের পরিসর আরও প্রসারিত করতে ব্যবহার করা যেতে পারে। নতুন ক্যামেরাটিতে Mini 90 এর ফাংশনগুলোও অন্তর্ভুক্ত করা হয়েছে, যার মধ্যে রয়েছে ল্যান্ডস্কেপ/ম্যাক্রো/ইনডোর মোড যা উচ্চতর ছবির গুণমান দেওয়া হয়েছে।

অ্যাপের মাধ্যমেও এই ক্যামেরা পরিচালনা ও ছবি প্রিন্ট করা যাবে।