ঈশ্বরদীর রেলক্রসিংয়ে দুই ট্রেনের সংঘর্ষ

ঈশ্বরদীর রেলক্রসিংয়ে দুই ট্রেনের সংঘর্ষ

সংগৃহীত

পাবনার ঈশ্বরদী রেল ক্রসিংয়ে মালবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় ঘটে এ দুর্ঘটনা। এতে তাৎক্ষণিকভাবে হতাহতের খবর পাওয়া যায়নি।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সূফী নূর মোহাম্মদ গণমাধ্যমকে বলেন, ঈশ্বরদী লোকোমোটিভ থেকে উদ্ধারকারী ট্রেন ইতোমধ্যেই রওনা করেছে। আমরা প্রাথমিকভাবে রেলগেটের কারণে যে যানবাহন চলাচল বন্ধ রয়েছে সেটি ক্লিয়ার করব। আশা করছি ৪০ মিনিটের মধ্যে এটুকু ক্লিয়ার হয়ে যাবে। কিছু লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো ৩-৪ ঘণ্টার মধ্যে মেরামত হয়ে যাবে।

তিনি বলেন, আপাতত খুলনা থেকে ঈশ্বরদী পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ আছে অন্যান্য রুটে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, একটি তেলবাহী ট্রেন পার্বতীপুরে তেল নামিয়ে দিয়ে খুলনার দিকে যাবার পথে ঈশ্বরদী জংশন স্টেশনে এসে দাঁড়ায়। ঘটনার সময় পাথর বোঝাই একটি মালবাহী ট্রেন ভারত থেকে ঢাকা যাওয়ার পথে একই স্টেশনে দাঁড়ায়।

এ সময় পাথর বোঝাই ট্রেনটি শানটিং করার সময় (বগি এক লাইন থেকে আরেক লাইনে নেয়ার সময়) তেলবাহী ট্রেনের সাথে ধাক্কা লাগে। তখন তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়।

ঘটনার পরপরই ঈশ্বরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ কুমার দাস, সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসান কবীর ও ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পাথরবাহী ওয়াগনটি ভারতের। এটি ভারত থেকে পাথর নিয়ে বাংলাদেশে আসছিল।