ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় ৩ জনকে বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় ৩ জনকে বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে রেল ক্রসিং পারাপারের সময় মালবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। একটি ইঞ্জিন ও দুটি বোগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ ঘটনায় তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে, গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১২টার দিকে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় ঘটে দুর্ঘটনা। এখন পর্যন্ত কোনো হতাহত বা আহত এর খবর পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা যায়, একটি ইঞ্জিন ও দুটি বোগি লাইনচ্যুত হয়ে পড়ে আছে এবং ট্রেনের চাকা ভেঙে রেল লাইনের উপর পড়ে আছে। ঈশ্বরদী-বানেশ্বর মহাসড়কের মধ্যবর্তী ঈশ্বরদী শহরের রেল গেটটি বন্ধ রয়েছে এই দুর্ঘটনার কারনে। ফলে রেলগেটের উভয়পাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়েছে। ঈশ্বরদী থানা পুলিশ যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কাজ করছে।

ঘটনার পরপরই ঈশ্বরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ কুমার দাস, সহকারি কমিশনার (ভূমি) টি এম রাহসান কবীর ও ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ জানান, ঈশ্বরদীর ট্রেন দুর্ঘটনায় অসতর্কতার জন্য প্রাথমিকভাবে এ ট্রেনের চালক, সহকারী চালক এবং অন-ডিউটি সহকারী স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের থেকে লিখিত জবাব চাওয়া হবে।

তিনি আরও জানান, ট্রেন দুর্ঘটনা গভীরভাবে তদন্ত করতে সিনিয়র সহকারী সংকেত প্রকৌশলী, সহকারী পরিবহন কর্মকর্তা, সহকারী যান্ত্রিক প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।