ঈদ যাত্রায় ৯ এপ্রিলের ট্রেনের টিকিট বিক্রি শুরু

ঈদ যাত্রায় ৯ এপ্রিলের ট্রেনের টিকিট বিক্রি শুরু

সংগৃহীত ছবি

ঈদ উপলক্ষ্যে আগামী ৩ এপ্রিল থেকে ট্রেনে যাত্রা শুরু হবে। ১০ এপ্রিলকে ঈদের দিন ধরে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

শনিবার (৩০ মার্চ) সকাল ৮টায় বিক্রি শুরু হয়েছে ৯ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট। পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল ৮টা থেকে এবং পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টা থেকে।

চলতি ঈদে স্পেশালসহ আন্তঃনগর ট্রেনে ঢাকা থেকে বহির্গামী টিকিট সংখ্যা ৩৩ হাজার ৫০০টি। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলক্ষ্যে নেওয়া কার্যবিবরণী থেকে এ তথ্য জানা যায়।

রেল সূত্রে জানা যায়, বিগত বছরে ঈদের সময় ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করছে রেলওয়ে। যা বিক্রি শুরু হয়েছে গত ২৪ মার্চ থেকে। এবার যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনে।

এর আগে ৩ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৪ মার্চ, ৪ এপ্রিলের টিকিট ২৫ মার্চ; ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি ২৮ মার্চ এবং ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়েছে ২৯ মার্চ।

ঈদের চাঁদ দেখার ওপর ভিত্তি করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রয় করা হবে। তবে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।