লেবাননে জাতিসংঘ মিশনের গাড়িতে ইসরায়েলের বিমান হামলা

লেবাননে জাতিসংঘ মিশনের গাড়িতে ইসরায়েলের বিমান হামলা

ছবি: সংগৃহীত

এবার জাতিসংঘের পর্যবেক্ষকদের গাড়িতে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ইসরায়েলি হামলায় দক্ষিণ লেবাননে জাতিসংঘের পর্যবেক্ষকরা আহত হয়েছেন।

দুটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, শনিবার একটি ইসরায়েলি বাহিনী দক্ষিণ লেবাননের সীমান্ত শহর রমেশের বাইরে জাতিসংঘের প্রযুক্তিগত পর্যবেক্ষকদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। এই ঘটনায় বেশ কয়েকজন পর্যবেক্ষক আহত হয়েছেন।

তবে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রেই এই হামলার খবর অস্বীকার করেছেন। ইউনিফিল বা জাতিসংঘের প্রযুক্তিগত পর্যবেক্ষক মিশন ইউএনটিএসও থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে যে, গাড়িটিতে তিনজন জাতিসংঘের প্রযুক্তিগত পর্যবেক্ষক এবং একজন লেবানিজ অনুবাদক ছিলেন। সেই সূত্রটি এবং একটি দ্বিতীয় নিরাপত্তা সূত্র জানিয়েছে যে, ইসরায়েলি হামলায় গাড়িতে থাকা বেশ কয়েকজন আহত হয়েছে।

গত ৭ অক্টোবর গাজায় হামলার দিন থেকেই লেবাননেও হামলা করছে ইসরায়েল।

ইউনিফিল (UNIFIL) গত মাসে বলেছে যে ইসরায়েলি সামরিক বাহিনী রয়টার্সের এক সাংবাদিককে হত্যা করে স্পষ্টভাবে শনাক্তযোগ্য সাংবাদিকদের উপর গুলি চালিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।