আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হুজাইফা প্রথম

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হুজাইফা প্রথম

ছবি: সংগৃহীত

তানজানিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছে ১০ বছর বয়সী বাংলাদেশি হাফেজ হুজাইফা। সে রাজধানীর যাত্রাবাড়ীতে অবস্থিত তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার ছাত্র। তার বাড়ি রংপুর। 

রোববার (৩১ মার্চ) তানজানিয়ার দারুস সালামে ‘তানজানিয়া ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড ২০২৪’-এর প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে হাফেজ হুজাইফা প্রথম গ্রুপে (১২ বছরের নিচে শিশুদের পূর্ণ ৩০ পারা) প্রথম হয়। 

হুজাইফার তেলাওয়াত খুব সুন্দর ও শ্রুতিমধুর। প্রতিযোগিতায় তার তেলাওয়াত সম্পর্কে তার শিক্ষক হাফেজ কারি নাজমুল হাসান বলেন, আমি মুগ্ধ হয়েছি। তেলাওয়াত এতো শ্রুতিমধুর ছিল যে প্রতিযোগিতার সময় সবাই তাকবির ধ্বনিতে মুখরিত করে রেখেছিল হলরুমের পরিবেশ।

তিনি বলেন, আমি দোয়া করি হুজাইফা বিশ্ববরেণ্য আলেম হয়ে ইসলাম এবং দেশের মানুষের খেদমত করুবে এবং দেশের নাম উজ্জ্বল করবে। আমি হুজাইফা ও আমাদের মাদরাসার জন্য সবার কাছে দোয়া চাই।

উল্লেখ্য, তানজানিয়া অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় মোট দুইটি গ্রুপ ছিল। প্রথম গ্রুপে প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশ। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে ইন্দোনেশিয়া ও ইয়েমেন। 

প্রতিযোগিতার দ্বিতীয় গ্রুপের আয়োজন করা হয়েছে প্রাপ্তবয়স্ক হাফেজদের নিয়ে। এ বছর ৩০-এর অধিক দেশ এতে অংশগ্রহণ করেছে।