কুমিল্লায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

কুমিল্লায় নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কুমিল্লা সদর উপজেলার দিঘীরপাড় এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বুধবার আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার কুমিল্লা সদর উপজেলার দিঘীরপাড় এলাকার কয়েকটি হোলসেলস দোকানে অভিযান চালানো হয়।

এসময় দিঘীরপাড় এলাকার ব্যবসায়ী আব্দুল্লাহ এর দোকান থেকে ছয় হাজার পাঁচশত (৬,৫০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে ক্ষমা করে দেওয়া হয়। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কুমিল্লা রিজিয়নের সিনিয়র সহকারি ব্যবস্থাপক, এরিয়া ম্যানেজার, এরিয়া ইনচার্জগন এবং বিক্রয়কর্মী গণ অভিযানে সহযোগীতা করেন।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ জসিম উদ্দিন জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে তারা বিড়িতে নকল ব্যান্ডরোল ব্যবহার করে কম দামে বিড়ি বিক্রি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।