বিশ্ব স্বাস্থ্য দিবসে যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে আলোচনা ও মতবিনিময় সভা

বিশ্ব স্বাস্থ্য দিবসে যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে আলোচনা ও মতবিনিময় সভা

ছবি: নিউজজোনবিডি

তরিকুল ইসলাম তারেক: ‘স্বাস্থ্য অধিকার নিশ্চিতে, কাজ করি এক সাথে’ প্রতিপাদ্যে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে এ বছর। যশোরের পুলেরহাট অবস্থিত ৫শ’ শয্যা বিশিষ্ট আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবসের নির্ধারিত দিন থাকলেও পবিত্র শবে কদর এর ছুটি থাকায় ৮ এপ্রিল ২০২৪ সোমবার সকালে হাসপাতাল মিলনায়তনে এ উপলক্ষ্যে চিকিৎসক নার্স ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের নিয়ে আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন হাসপাতাল পরিচালক ডা. মো: ইমদাদুল হক।

আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল যে মডেলে দেশের প্রান্তিক এবং নি¤œ বিত্ত জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা প্রদানে ভূমিকা রাখছে, বিষয়টি ভবিষ্যতে পলিসি ডায়লগে সম্পৃক্তের চেষ্টা করা হবে বলে জানান হাসপাতাল পরিচালক ডা. মো: ইমদাদুল হক।

বক্তব্য প্রদান করেন উপ-পরিচালক চক্ষু বিশেষজ্ঞ ডা. মো: মিনহাজুর রহমান, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান, শিশু বিশেষজ্ঞ ডা. মো: এহসানুল কবির, গাইনী বিশেষজ্ঞ ডা. শীলা পোদ্দারসহ অন্যান্যরা।

স্বাস্থ্য সেবার মান উন্নয়নে মতামত ব্যক্ত করেন মেডিসিন, গাইনী, ডায়াবেটিস, ডেন্টাল বিভাগের চিকিৎসক এবং একজন সিনিয়র স্টাফ নার্স।

অনুষ্ঠান সঞ্চালনা করেন হাসপাতালের ব্যবস্থাপক মো: আসাদুর রহমান।

বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ও ইন্টার্ন চিকিৎসক, স্টাফ নার্স, টেকনোলজিষ্ট ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।