ম্যানইউয়ের সঙ্গে ড্র লিভারপুলের কাছে হারের সমান

ম্যানইউয়ের সঙ্গে ড্র লিভারপুলের কাছে হারের সমান

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে জমে উঠেছে শিরোপার লড়াই। ৭ ম্যাচ হাতে রেখে বেশ হাড্ডাহাড্ডি লড়াই জমিয়ে তুলেছে পয়েন্ট টেবিলের শীর্ষ তিন দল। অবস্থা এখন এমন দাঁড়িয়েছে যে, একটি ম্যাচে হোঁচট খেলেই ছাড়তে হতে পারে শিরোপার আশা। এমনই সময়ে এসেই ড্র করে পয়েন্ট খুইয়েছে লিভারপুল।

গতকাল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে দাপুটে ফুটবল খেলেছে লিভারপুরল। ওল্ড ট্রাফোর্ডে পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করলেও অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। শুরুতে এগিয়ে গেলেও পরে সন্তুষ্ঠ থাকতে হয়েছে ২-২ গোলের ড্র নিয়েই।

ম্যানইউয়ের বিপক্ষে ড্র করাইয় আর্সেনালের কাছে শীর্ষস্থান হারিয়েছে লিভারপুল। ৩১ ম্যাচ শেষ এখন ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে গানাররা। পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে আছে অল রেডরা।

এমন সময়ে ইউনাইটেডের বিপক্ষে ড্র হারের সমান বলেই অভিহিত করেছেন ভার্জিল ফন ডাইক। অল রেডদের এই ডিফেন্ডার বলেন, ‘এটা (২–২ গোলের ড্র) হারের মতো। আবারও আমরা ভুল করেছি। আমরা অনেক সুযোগ পেয়েছি। সেই সুযোগগুলো কাজে লাগিয়ে আমাদের ম্যাচটি শেষ করে আসা উচিত ছিল।’

এদিকে পএয়ন্ট খোয়ালেও সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন লিভারপুল কোচ ক্লপ। তিনি বলেন, ‘আমরা যেখানে ছিলাম, সেখানেই আছি। আমি কি ১০ পয়েন্টের পার্থক্য আশা করব? সেটা অবশ্যই করতে পারি। কিন্তু যা পেয়েছি, সেটা মেনে নিতে হবে এবং এগিয়ে যেতে হবে।’