গাঁজার গাছসহ ১ মাদক কারবারি গ্রেফতার

গাঁজার গাছসহ  ১ মাদক কারবারি গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

বগুড়ার শেরপুরে বাড়ির উঠানে গাঁজা চাষ করেন বনি আলম (৩২) নামের এক মাদক কারবারি। গোপনে বিষয়টি জানতে পেরে পুলিশ ওই বাড়িটিতে অভিযান চালিয়ে ত্রিশটি গাঁজার গাছসহ তাকে গ্রেফতার করেছে। 

বুধবার দুপুরে উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বনমরিচা গ্রামে এই অভিযান পরিচালিত হয়। গ্রেফতার হওয়া বনি আলম ওই গ্রামের মৃত মনছের আলীর ছেলে।শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদত হোসেন জানান, মনছের আলী মারা যাওয়ার পর পরিবারের বেশিরভাগ সদস্যরা সিরাজগঞ্জের কাজীপুর উপজেলায় চলে যান। কেবল বনি আলম ও তার স্ত্রী বাড়িটিতে থাকতেন। কিন্তু মাস ছয়েক আগে বনি আলমের স্ত্রী তাকে ছেড়ে চলে যান। এরপর থেকে ওই বাড়িটিতে একাই থাকতেন।

আশপাশের লোকজনও তেমন যান না। আর এই সুযোগে বাড়ির উঠানে গাঁজার চাষ করেন তিনি। সেখানে ছোট-বড় মিলে প্রায় ত্রিশটি গাঁজা গাছ ছিল। বড় গাছগুলো প্রায় সাড়ে চার ফুট লম্বা হয়।একপর্যায়ে পুলিশ জানতে পেরে সেখানে অভিযান চালায়। অভিযানে গাঁজার গাছসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

থানা হাজতে আটক বনি আলম গাঁজার চাষ করার কথা স্বীকার করে বলেন, আমি নিজেই গাঁজা সেবন করি। তাই বাড়ির উঠানে বীজ বুনেছি, যাতে নিজের চাষ করা গাঁজা সেবন করতে পারি।