মেমফিসে বন্দুক হামলা, নিহত ২ আহত ৬

মেমফিসে বন্দুক হামলা, নিহত ২ আহত ৬

ছবিঃ সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিসে বন্দুকধারীর হামলায় ২ জন নিহত ও অন্তত ৬ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২০ এপ্রিল) রাতে একটি ব্লক পার্টিতে এ হামলা হয় বলে জানায় মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

মেমফিসের পুলিশ প্রধান সিজে ডেভিস বলেছেন, ব্লক পার্টিতে কমপক্ষে দুজন বন্দুকধারী গুলি চালিয়েছিলেন বলে ধারণা তাদের। আর পার্টিতে উপস্থিত ছিলেন প্রায় ৩০০ জন। শনিবার রাত পর্যন্ত কোনো সন্দেহভাজনকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ। হামলার কারণ সম্পর্কেও স্পষ্টভাবে কিছু যানা যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে মেমফিস পুলিশ বলেছে, তদন্তে আমরা জানতে পেরেছি, হামলায় মোট আটজন হতাহত হয়েছেন। তাদের মধ্যে দুজন ঘটনাস্থলেই মারা যান।এর আগে পুলিশ জানিয়েছিল, বন্দুকধারীর হামলায় মোট ১৬ জন গুলিবিদ্ধ হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আরেকজন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

এক সংবাদ সম্মেলনে মেমফিস পুলিশ প্রধান বলেন, হামলায় জড়িতদের শনাক্ত ও খুঁজে বের করতে আমরা অক্লান্তভাবে কাজ করে যাচ্ছি। কারও কাছে এ ঘটনার ফুটেজ বা তথ্য থাকলে, তা নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন তিনি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার প্রবণতা অনেক বেড়েছে। এ বছর দেশটিতে ১১৫টিরও বেশি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২৩ সালে সাড়ে ৬শ’র বেশি বন্দুক সহিংসতার ঘটনা ঘটে দেশটিতে। ওই বছরের ডিসেম্বর পর্যন্ত গুলির ঘটনায় প্রাণ হারান প্রায় ৪৩ হাজার মানুষ। গবেষণা বলছে, আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন জোরদার করা হলেও কিছু রাজ্যে বন্দুক বহনের বিধিনিষেধ শিথিল হওয়ার কারণেই ঘটছে এমন সহিংসতা।