ব্রাইটনের বিপক্ষে হলান্ডকে পাচ্ছে না ম্যানসিটি

ব্রাইটনের বিপক্ষে হলান্ডকে পাচ্ছে না ম্যানসিটি

আর্লিং হলান্ড

চেলসির সাথে এফএ কাপের সেমিফাইনালে আর্লিং হলান্ড ছিলেন মাঠের বাইরে। সম্ভাবনা ছিল ব্রাইটনের বিপক্ষে ফেরার। তবে সেটাও যে হচ্ছে না। ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা দিয়েছেন সেই ইঙ্গিতই। রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চোট পান হলান্ড। ম্যাচের নির্ধারিত সময়ের আগেই তাকে তুলে নেন গার্দিওলা। এরপর চেলসির সাথে এফএ কাপের ম্যাচে তাকে ছাড়াই মাঠে নামে সিটি। বের্নান্দো সিলভার গোলে সেই ম্যাচ জেতে সিটিজেনরা। 

খুব বড় ইনজুরি না। তাও কোনো ধরনের ঝুঁকি নিতে চাচ্ছেন না সিটি বস। ব্রাইটনের সাথেও তাই তারা মাঠে নামবে হলান্ডকে ছাড়াই। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পেপ গার্দিওলা শুনিয়েছেন সেই কথাই, “আমি খুব একটা চিন্তিত নই, জানি এটা বড় কোনো সমস্যা না। কিন্তু সে এই ম্যাচের জন্য প্রস্তুত না।” এফএ কাপের ফাইনাল নিশ্চিতের পর এবার সিটি নামবে প্রিমিয়ার লিগের মিশনে। প্রতিপক্ষ ব্রাইটন। ম্যাচটাও আবার তাদের ঘরের মাঠে। সিটির জন্য তাই ম্যাচটা যথেষ্ট কঠিন হতে যাচ্ছে। ব্রাইটন কোচ ডি জারবি সবসময়ই চমকে দেয় সিটিকে। তাই তার প্রতি আলাদা মুগ্ধতা আছে গার্দিওলার। 

সিটি বস বলছেন প্রিমিয়ার লিগের কঠিন ম্যাচগুলোর একটাই হতে যাচ্ছে এটা, “ম্যাচটা ব্রাইটনের মাঠে। আপনারা আমার প্রিমিয়ার লিগের হিসেব নিয়ে বসলে দেখবেন তারা সবসময়ই আমাদের কঠিন পরীক্ষা নিয়েছে। প্রতি মৌসুমে তাদের প্রতি আমার মুগ্ধতা বাড়ছে।” 

চলতি মৌসুমের শুরুটা ভালো হলেও মাঝে এসে খেই হারায় ব্রাইটন। দলের বেশ কজন তারকা ফুটবলারকে হারানোই এর দায় হিসেবে মানছেন গার্দিওলা, “তাদের কিছুটা ভুগতে হচ্ছে। বেশ কজন ফুটবলার দল ছেড়েছে, আবার অনেকেই ইনজুরিতে। তাই তাদের সমস্যায় পড়তে হচ্ছে। কিন্তু নিজেদের মাঠে তারা সবসময়ই শক্তিশালী। কৃতিত্ব দিতে হবে ডি জারবিকে। অসাধারণ কাজ করছে ক্লাবকে নিয়ে।” 

ম্যাচটা সিটির জন্য মহাগুরুত্বপূর্ণ। টানা দুই জয়ে নিজেদের কাজটা করে রেখেছে আর্সেনাল। পা হড়কালেই যে গানারদের কাছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা হারাতে হবে।