অবশেষে মাঠে ফিরছেন কোর্তোয়া

অবশেষে মাঠে ফিরছেন কোর্তোয়া

প্রতীকী ছবি

চলতি মৌসুমে বেশ ভালো অবস্থানেই আছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টরা আছে লা-লিগা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে। চ্যাম্পিয়ন্স লিগেও ম্যানচেস্টার সিটিকে বিদায় করে দিয়ে জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। এখন বায়ার্ন মিউনিখ বাঁধা উতরাতে পারলেই আরও একবার ফাইনাল খেলবে লস ব্লাঙ্কোসরা। তবে মৌসুম শুরুর আগে কজনই বা ভাবতে পেরেছিলেন যে এতোটা দুর আসতে পারবে রিয়াল।

চলতি মৌসুম শুরু আগেই চোটে পড়েছিলেন এডার মিলিতাও, ডেভিড আলাবা। পুরো মৌসুমের জন্য ছিটকে যান তারা। তবে রিয়ালের জন্য সবথেকে বড় ধাক্কা হয়ে এসেছিল থিবো কোর্তোয়ার চোট। হাটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ায় তিনিও পুরো মৌসুমের জন্যই ছিটকে গিয়েছিলেন।

তবে অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ওঠেছিলেন কোর্তোয়া। বেলজিয়ান এই গোলরক্ষক পুনর্বাসন শেষে আবার গত মাসেই মাঠে ফিরেছিলেন, করছিলেন অনুশীলনও। তবে ফিরতে না ফিরতেই আবার চোটে পড়েন তিনি। ধারণা করা হয়েছিল, এ মৌসুমে আর রিয়ালের গোলবারের নিচে দেখা যাবে না তাঁকে। তবে সেই সংশয় উড়িয়ে আবার ফিরছেন কোর্তোয়া।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তি জানিয়েছেন খুব দ্রুতই আবার মাঠে দেখা যেতে পারে কোর্টয়াকে। নতুন করে ডান হাটুর যে চোটে পড়েছিলেন তা থেকে সেরে ওঠেছেন তিনি। এখন কাজ করছেন ফিটনেসের উন্নতি নিয়ে। তাই চলতি সপ্তাহেই ফেরা হচ্ছে না তাঁর। তবে কাদিজের বিপক্ষে ম্যাচে তাঁকে গোলবারের নিচে দেখা যেতে পারে বলেই জানিয়েছেন তিনি।

আনচেলত্তি বলেন, ‘সামনে আমাকে দল সাজানো নিয়ে সতর্কতার সঙ্গে ভাবতে হবে। ... কোর্তোয়া ভালো আছে। আগামী সপ্তাহে সে প্রস্তুত হয়ে উঠবে এবং কাদিসের (আগামী ৪ মে) বিপক্ষে ম্যাচে খেলতে পারে।’