বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিকান্দার রাজার নেতৃত্বে বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ঢাকায় পৌঁছে সেখান থেকেই সরাসরি চট্টগ্রামে উড়াল দেয় পূর্ব আফ্রিকান দলটি।

বন্দরনগরী চট্টগ্রামে ৩, ৫ এবং ৭ মে সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ১০ ও ১২ মে ঢাকায় গড়াবে সিরিজের চতুর্থ এবং শেষ ম্যাচ।

দিকে বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যে স্কোয়াড নিয়ে তিন দিনের প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (২৮ এপ্রিল) শেষ হয়েছে তিন দিনের প্রস্তুতি ক্যাম্প। ক্যাম্প শেষে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

দলে একমাত্র নতুন মুখ ওপেনার তানজিদ হাসান তামিম। এ ছাড়া পেস বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিন দলে ফিরেছেন ১৮ মাস পর। এ ছাড়াও দলে ফিরেছেন তানভীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব ও পারভেজ হোসেন ইমন।

অন্যদিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২১, ২৩ ও ২৫ মে গড়াবে ম্যাচ তিনটি।

জিম্বাবুয়ে দল : সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইন্সলে এনডিলোভু, রিচার্ড এনগারাভা ও সিন উইলিয়ামস।