মিথ্যা ঘোষণায় আমদানিকৃত চিংড়ি মাছ জব্দ

মিথ্যা ঘোষণায় আমদানিকৃত চিংড়ি মাছ জব্দ

সংগৃহীত

মিথ্যা ঘোষণায় ভারত থকে আমদানিকৃত সামুদ্রিক মাছের ট্রাক থেকে বিপুল পরিমাণ চিংড়ি মাছ জব্দ করেছে কাস্টমস কর্মকর্তরা। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে এই মাছ জব্দ হয়। মিথ্যা ঘোষণা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে চিংড়ি আমদানি করে সরকারের ১৫ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল বলে কাস্টমস সূত্র জানিয়েছে। 

পণ্য চালনটির আমদানিকারক প্রতিষ্ঠান খুলনার বুলবুল ট্রেডার্স। চালানটি খালাসের দায়িত্বে ছিল বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট শহিদ ট্রেডিং করপোরেশন।  

মাছের চালানটিতে ঘোষণা দেওয়া হয়, ৮৭ কার্টুন মাছ, যার ঘোষিত নিট ওজন ৫ হাজার ১৭ কেজি। কিন্ত, কাস্টমস কর্তৃপক্ষ ১১ প্যাকেজ মাছ বেশি পায়। আকারে বড় ও অতিরিক্ত ৪৭০ কেজি চিংড়ি মাছ জব্দ করেন তারা। আমদানিকৃত চিংড়ি মাছের চালানে ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হয়েছে। 

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আব্দুল হাকিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশি করা হয়। ঘোষণার অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের  চিংড়ি মাছ জব্দ করা হয়। আমদানিকারকের বিন লক করা হবে এবং সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হবে।