মসজিদে বিস্ফোরণ : ৩ তদন্ত কমিটি গঠন

মসজিদে বিস্ফোরণ : ৩ তদন্ত কমিটি গঠন

বিস্ফোরণের পর বাইতুস সালাত জামে মসজিদ ।

নারায়ণগঞ্জের ফতুল্লায়  বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা তদন্তে তিনটি কমিটি গঠন করা হয়েছে। পৃথক এ তিনটি কমিটি করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস এবং জেলা প্রশাসন।

৪ সদস্য বিশিষ্ট ফায়ার সার্ভিসের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সংস্থাটির পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে।  এ কমিটিকে ১০ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্মন, উপ-পরিচালক(অপারেশন্স) নুর হাসান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আরেফিন।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ ৫ সদস্যের তদন্ত কমিটি করেছে বলে কোম্পানির নারায়ণগঞ্জ অফিসের ডিজিএম মফিজুল ইসলাম জানিয়েছেন। কমিটির প্রধান করা হয়েছে- তিতাস গ্যাসের ঢাকা অফিসের মহাব্যবস্থাপক আবদুল ওহাবকে।

এছাড়া এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক খাদিজা তাহেরী ববিকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী ৫ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার রাতে এশার নামাজের সময় ওই মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এতে একসঙ্গে ছয়টি এসি পুড়ে যায়। এতে কমপক্ষে গুরুতর ৩৭ জন অগ্নিদগ্ধ হন। এখন পর্যন্ত দগ্ধদের মধ্যে ১৪ জন মারা গেছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।