আইপিএল ছাড়ছেন তারকা ক্রিকেটাররা

আইপিএল ছাড়ছেন তারকা ক্রিকেটাররা

ফাইল ছবি

একদিকে ২০২৪ আইপিএল শেষের পথে এগোচ্ছে। অন্যদিকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর দ্বারপ্রান্তে পৌঁছে যাচ্ছে। এমন সময় বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএল ছাড়তে শুরু করেছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির বিদেশি তারকা ক্রিকেটাররা।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস নিশ্চিত করেছে যে, তাদের বেশ কিছু তারকা ক্রিকেটার চলে যাচ্ছেন জাতীয় দলের হয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে।

প্লে’অফের দ্বারপ্রান্তে থাকা রাজস্থানের তারকা ক্রিকেটার জস বাটলার চলে যাচ্ছেন পাকিস্তান সিরিজকে সামনে রেখে। তার সঙ্গে চলে যাচ্ছেন বেঙ্গালুরুর হয়ে খেলা উইল জ্যাকস ও রিচ টপলেও। পাঞ্জাবের হয়ে খেলা লিয়াম লিভিংস্টন হাঁটুর ইনজুরির সমস্যার কারণে আগে-ভাগেই আইপিএল ছাড়ছেন।

এছাড়া কলকাতা নাইট রাইডার্সের উদ্বোধনী ব্যাটসম্যান ফিল সল্টও চলে যাবেন আইপিএল ছেড়ে। যিনি কেকেআরে যোগ দিয়েছিলেন জ্যাসন রয়ের বদলি হিসেবে। তবে দারুণ সফল হয়েছেন সল্ট। এ পর্যন্ত ৪ শতাধিক রান করেছেন তিনি। সুনীল নারিনের সঙ্গে কেকেআরের উদ্বোধনী জুটিটি দারুণ জমিয়ে তুলেছেন তিনি। সল্টের চলে যাওয়া প্লে’অফ নিশ্চিত করা কেকেআরের জন্য বিরাট ক্ষতির কারণ হবে।

ইংল্যান্ডের ক্রিকেটারদের আইপিএল ছেড়ে যাওয়ার প্রভাব অবশ্য অনেক। কারণ, প্লে’অফকে সামনে রেখে আরও সিরিয়াসলি খেলতে হচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। এমন সময় প্রভাব বিস্তারকারী বিদেশি ক্রিকেটারদের চলে যাওয়া নিঃসন্দেহে বিরাট ধাক্কা ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য।