যশোরে শীর্ষে আকিজ কলেজিয়েট স্কুল; ১১৭ শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জন

যশোরে শীর্ষে আকিজ কলেজিয়েট স্কুল;  ১১৭ শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জন

ছবি: প্রতিনিধি

তরিকুল ইসলাম তারেক: এসএসসি তে ঈর্ষনীয় ফলাফল করেছে যশোরের আকিজ কলেজিয়েট স্কুল।

ঝিকরগাছা উপজেলার নাভারণে অবস্থিত প্রতিষ্ঠানটি শতভাগ পাশের হার নিয়ে যশোর জেলার সেরা বিদ্যালয়গুলোর মধ্যে শীর্ষ অবস্থানে রয়েছে। বিগত চার বছর শতভাগ পাশের রেকর্ড করলেও এবার সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ প্রাপ্তির সাফল্য পেল প্রতিষ্ঠানটি। 

১২ মে প্রকাশিত ফলাফলে মোট ১৩৭ জন শিক্ষার্থীর মধ্যে ১১৭ জন জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে শুধুমাত্র বিজ্ঞান বিভাগেই রয়েছে ১০১ জন শিক্ষার্থী। ২০ জন পেয়েছে জিপিএ-৪। জিপিএ-৫ প্রাপ্তীর হার শতকরা ৮৫.৪৫ শতাংশ। শিক্ষার্থীদের মধ্যে ৭৭ জন ছাত্র এবং ৬০ জন ছাত্রী রয়েছে।

আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত প্রতিষ্ঠানটির সভাপতি ডা. শেখ মহিউদ্দিন এর দিক নির্দেশনায়, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও শিক্ষার্থীদের নিয়মিত অধ্যয়ন এই ফলাফল প্রাপ্তীর মুল কারণ বলে জানান কর্তৃপক্ষ। ঈর্ষনীয় এই ফলাফলে খুশি প্রতিষ্ঠানটির সকল শিক্ষক-শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা। কৃতি শিক্ষার্থীদের কেউ কেউ ভবিষ্যত জীবনে ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক হবার স্বপ্ন বুনছেন।

২০২৪ ব্যাচের ভাল ফলাফলে অধ্যয়রত শিক্ষার্থীরাও উচ্ছসিত। বিষয়টি তাদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলেছে। 

রুটিন ক্লাসের পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশে নৈতিক শিক্ষা, শৃংখলা, বিজ্ঞান চর্চা ও কো-কারিকুলাম এ্যাক্টিভিটিসেও গুরুত্ব দেয় প্রতিষ্ঠানটি। এছাড়া ক্লাসের পড়া ক্লাসেই সম্পন্ন করার রীতি মেনে চলা হয়। ইতিপূর্বে শতভাগ পাশের সাফল্য অর্জন করলেও প্রতিষ্ঠানটি থেকে এবারই সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে বলে জানান কর্তৃপক্ষ। ফলাফলের এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করার কথা জানালেন প্রতিষ্ঠান কো-অর্ডিনেটর মো: রবিউল হক।

প্রাইভেট কোচিং নির্ভরতা কমাতে ক্লাসে শিক্ষার্থী উপস্থিতি নিয়মিত করার জোর তাগিদ, ক্লাসের পড়া ক্লাসেই সম্পন্ন করাসহ নানা পদক্ষেপের কথা জানালেন অধ্যক্ষ মো: শামীম মল্লিক।

ভাল লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও বিজ্ঞান অলিম্পিয়াডে সাফল্যের শীর্ষে যশোরের আকিজ কলেজিয়েট স্কুল।