৭১ সালে যারা বঙ্গবন্ধুর কাছে হেরে গিয়েছিল, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে: কামাল

৭১ সালে যারা বঙ্গবন্ধুর কাছে হেরে গিয়েছিল, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে: কামাল

পাবনার ঈরশ্বরদীতে জেলা আওয়ামী লীগের প্রতিনিধ সভা অনুষ্ঠিত হয়। ছবি: পাবনা প্রতিনিধি।

‘১৯৭১ সালে যারা বঙ্গবন্ধুর কাছে হেরে গিয়েছিল, তারাই বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে হত্যা করেছে। বাংলাদেশ যে সোনার বাংলা, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, খাদ্য উদ্বৃত্তির দেশ, একটি উন্নয়নশীল দেশ। যে স্বপ্ন দেখেছিলেন শেখ মুজিব। সেই স্বপ্ন কিন্তু আজ বাস্তব রূপ দিয়েছেন জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে ঈশ্বরদীর একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত মরহুম সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর স্মরণসভা ও পাবনা জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন এ কথা বলেন।
  
তিনি আরও বলেন, শিক্ষা ক্ষেত্রে যে বৈষম্য ছিল, দেশ স্বাধীনের পর আমরা আমাদের সন্তানরা ক্লাস পাল্টে পুরাতন বই নিয়ে স্কুলে যেতাম। অথচ আজ প্রতি বছর আমরা নতুন বই নিয়ে স্কুলে পাঠাচ্ছি বাচ্চাদের। শেখ হাসিনার সরকার জনমানুষের প্রতিনিয়ত যুগোপযোগী চাহিদার কথা মাথায় নিয়েই মানুষের সব ধরণের সুযোগ সুবিধা দৌড়গড়ায় পৌঁছে দিচ্ছেন এবং আগামি সম্ভাবনাকে এগিয়ে আনতে নিরলষভাবে কাজ করে যাচ্ছেন।

কামাল হোসেন বলেন, দলের মধ্যে বিভেদ নয়, একসাথে পাশে থেকে দলকে শক্তিশালী করতে জনগণের অধিকার প্রতিষ্ঠায় দলীয় নেতা-কর্মীদের সেই মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে বহুদূর।

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহিম লালের সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপির সঞ্চালনে স্মরণ সভা ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্কয়ার গ্রুপের পরিচালক, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকোর সভাপতি বীরমুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, স্বরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পাঞ্জাব আলী বিশ্বাস, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টু, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, পৌর মেয়র শহীদুল ইসলাম রতনসহ উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।