বগুড়ার তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু

বগুড়ার তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু

ছবি:সংগৃহীত

বগুড়ার কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলায় শুরু হয়েছে ভোটগ্রহণ। দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে এই তিন উপজেলার ১৮২টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীন চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলছেন কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তারা।  

মঙ্গলবার সকাল সাড়ে ৮ টার দিকে কাহালুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান কাহালু তাইরুনেচ্ছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দেন।  এ সময় তিনি বলেন, পরিবেশ খুবই ভালো। এখানে সাধারণ মানুষ তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিতে পারবেন। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুর রহিম বলেন, কেন্দ্রে সব প্রার্থীর এজেন্ট আছেন। উপস্থিতি কম হলেও প্রতি মিনিটেই ভোট পড়ছে। বেলা বাড়ার সাথে উপস্থিতিও বাড়বে।   

এদিকে ভোটগ্রহণের দিন মঙ্গলবার সকাল ৮ টার আগেই সব কেন্দ্রে পৌঁছানো হয় ব্যালট পেপার। এই তিন উপজেলায় বিকেল পর্যন্ত ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন ৫ লাখ ৭১ হাজার ২৬৭ জন ভোটার। 

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৭ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হয়েছেন। দুপচাঁচিয়ায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে প্রার্থী রয়েছেন। আর আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন করে প্রার্থী রয়েছেন। 

তিন উপজেলায় ১৮২টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৪ জন করে পুলিশ সদস্যসহ ১৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকছে। এছাড়াও পুলিশ, ডিবির মোবাইল টিম,  র‌্যাব ও তিন উপজেলায় ৯ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মনিটরিং টিম নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করবেন।   

জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহামুদ হাসান বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণে যা কিছু প্রয়োজন সব প্রস্তুত আছে। পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে আছেন।