রাজবাড়ীর তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে

রাজবাড়ীর তিন উপজেলায় ভোটগ্রহণ চলছে

ছবি:সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাজবাড়ীর তিন উপজেলায় ভোটগ্রহণ শুরু চলছে। তিন উপজেলা হলো- রাজবাড়ী সদর, বালিয়াকান্দি ও গোয়ালন্দ। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন উপলক্ষে আজ মঙ্গলবার ভোরে সবগুলো কেন্দ্রে ব্যালট বাক্স পৌঁছে দেওয়া হয়েছে।

অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও বিশ্বাসযোগ্য ভোটগ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোরশেদা খাতুন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার ১১৫টি ভোটকেন্দ্রে ৩ লাখ ৮ হাজার ৬৪০ জন ভোটার, বালিয়াকান্দি উপজেলায় ৬৯টি কেন্দ্রে ১ লাখ ৭৯ হাজার ৮৬৯ জন ভোটার ও গোয়ালন্দ উপজেলার ৪১টি কেন্দ্রে ১ লাভ ১১ হাজার ৪৩ জন ভোটার রয়েছে।

রাজবাড়ী সদর উপজেলায় চেয়ারম্যান পদে এস. এম. নওয়াব আলী (আনারস) প্রতীক ও রবিকুল হাসান (দোয়াত কলম) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। 

বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে আবুল কালাম আজাদ (আনারস) ও এহসানুল হাকিম সাধন (মোটরসাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

গোয়ালন্দ উপজেলায় চেয়ারম্যান পদে মো. মোস্তফা মুন্সী (আনারস) ও মো. শহিদুল ইসলাম (ঘোড়া) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

রাজবাড়ীর পুলিশ সুপার জি. এম আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ীতে সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। পাঁচস্তরের নিরাপত্তার মধ্য দিয়ে এই ভোটগ্রহণ শুরু হয়। আমরা একটি অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন শেষ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।