নেত্রকোনায় ভাবির চুল কেটে দিল ননদ, থানায় মামলা

নেত্রকোনায় ভাবির চুল কেটে দিল ননদ, থানায় মামলা

প্রতিকী ছবি

নেত্রকোনার কলমাকান্দায় পারিবারিক কলহের জেরে ভাইয়ের স্ত্রীকে নির্যাতন করে চুল কেটে দিল ননদ রেশমা ও তার স্বামী নয়ন। এ ঘটনায় ভাই ফজলুল হক বাদী হয়ে মঙ্গলবার দুপুরে কলমাকান্দা থানায় মামলা দায়ের করেন। এদিকে নির্যাতনের শিকার শিখা আক্তার (৩৬) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কলমাকান্দা উপজেলার পোগলা ইউনিয়নের কুতিগাঁও গ্রামের ফজলুল হক তার বোন রেশমা আক্তারের দ্বিতীয় বিয়ে নিয়ে অসন্তোষ ছিলেন।

বোনের স্বামী নয়ন মিয়াকে পছন্দ করতেন না, তাই ভাই বোনের মধ্যে পারিবারিক কলহের জের ধরে বিরোধ চলছিল। এরই জেরে সোমবার কথা কাটাকাটি হয়। পরে সন্ধ্যার দিকে ফজলুল হক স্থানীয় বাজারে যান। বাড়িতে স্ত্রী শিখা আক্তার ঘরের দরজা লাগিয়ে নামাজ পড়ছিলেন।

এর কিছু সময় পর ভাইয়ের ঘরে এসে দরজাটি খুলে দেওয়ার জন্য ধাক্কা দেন ননদ রেশমা ও রেশমার স্বামী নয়ন মিয়াসহ আরও কয়েকজন।দরজাটি খুলে দেওয়ার সাথে সাথেই ভাবি শিখার দুই হাত চেপে ধরে নির্যাতন শুরু করেন। নির্যাতনের একপর্যায়ে মাথার চুল কেটে দেন নির্যাতনকারীরা। পরে চলে যাওয়ার সময় হুমকি দেন বিষয়টি কাউকে বললে তাকে প্রাণে মেরে ফেলবে।

এ ঘটনার খবর পেয়ে ফজলুল হক স্থানীয় লোকজনদের সহায়তায় শিখাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ভুক্তভোগীর স্বামী মো. ফজলুল হক বাদী হয়ে বোন রেশমা, বোনজামাই নয়নসহ পাঁচজনের নাম উল্লেখ করে কলমাকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সৌরভ ঘোষ বলেন, শিখা আক্তারকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, শিখা আক্তার নামে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগে তার স্বামী মো. ফজলুল হক মঙ্গলবার দুপুরে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন।বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।