কুড়িগ্রামে যারা নির্বাচিত হলেন

কুড়িগ্রামে যারা নির্বাচিত হলেন

ফাইল ছবি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের কুড়িগ্রামে দ্বিতীয় ধাপে ৩টি উপজেলায় বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর বিকেল থেকে গণনা শেষে রাত বারোটার দিকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে সদর উপজেলা থেকে সাবেক এমপি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আ. লীগের সভাপতি আলহাজ্ব মো. জাফর আলীর দ্বিতীয় পুত্র জেলা আ. লীগের উপ-দপ্তর সম্পাদক মঞ্জুরুল ইসলাম রতন আনারস প্রতীক নিয়ে ৫২ হাজার ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৮৩ ভোট।

অপরদিকে, উলিপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আ. লীগের সাবেক নেতা ও সাবেক আ. লীগ দলীয় এমপি আমজাদ হোসেন তালুকদারের ছেলে সাজাদুর রহমান তালুকদার সাজু আনারস প্রতীক নিয়ে ৫০ হাজার ৪৬৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উলিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু মোটরসাইকেল প্রতীক নিয়ে ১৫ হাজার ৮৪ ভোট পেয়ে পরাজিত হন।

এছাড়া রাজারহাট উপজেলায় ৩৮ হাজার ২৩ ভোট পেয়ে পুণরায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ. লীগের সদস্য, সাবেক ছাত্রলীগ নেতা জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নুর মো. আক্তারুজ্জামানকে ১৯ হাজার ৪৬৬ ভোটে পরাজিত করেন। তিনি আনারস প্রতীক নিয়ে ভোট পান ১৮হাজার ৫৫৭ ভোট।