যে সিনেমার শুটিংয়ে হাড় ভেঙে যায় বিবেকের, স্ট্রোক করেন নির্মাতাও

যে সিনেমার শুটিংয়ে হাড় ভেঙে যায় বিবেকের, স্ট্রোক করেন নির্মাতাও

ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। ক্যারিয়ারে বেশ কয়েকটি সিনেমা উপহার দিয়েছেন তিনি। তবে একবার একটি সিনেমার শুটিংয়ের সময় বড় দুর্ঘটনার শিকার হয়েছিলেন এই অভিনেতা। এতে তার শরীরের হাড় ভেঙে গিয়েছিল। শুধু তাই নয়, অভিনেতার দুর্ঘটনার কথা শুনে স্ট্রোক করেছিলেন সিনেমার নির্মাতা মণি রত্নম।

সিনেমাটির নাম ‘যুবা’। সম্প্রতি ভারতীয় একটি গণমাধ্যমে বিবেক জানিয়েছেন— এই সিনেমায় অভিনয় করার অভিজ্ঞতা কখনও ভুলবেন না তিনি। অভিনেতার ভাষ্য, কথায়, ‘এটা তার জীবনের অন্যতম অভিজ্ঞতা।’

বিবেক বলেন, এটা আমার জীবনের অন্যতম অভিজ্ঞতা। মনি রত্নমের সঙ্গে এটা আমার দ্বিতীয় কাজ ছিল। আর কোনও ছবির জন্য আমায় কখনও ভোর চারটেয় ঘুম থেকে উঠতে হয়নি। কিন্তু এই সিনেমার জন্যই প্রায় মৃত্যুমুখ থেকে ফিরে এসেছিলেন তিনি।
সেদিন সুন্দর একটি সন্ধ্যা মোটসাইকেল দুর্ঘটনার জন্য প্রায় বিভীষিকায় পরিণত হয়েছিল। দুর্ঘটনায় গুরুতর চোট পেয়েছিলেন বিবেক। আর তাই তেমন কিছুই মনে ছিল না অভিনেতার।

তিনি আরও বলেন, শুধু মনে আছে আমাকে অজয় ও অভিষেক হাসপাতালে নিয়ে যাচ্ছে। হাড় ভেঙে শরীরের বাইরে বেরিয়ে এসেছিল। সারা শরীর রক্তে ভেসে গিয়েছিল। কিন্তু এখানেই শেষ নয়। এই ঘটনা শুনে হৃদরোগে আক্রান্ত হন স্বয়ং সিনেমার পরিচালক মণি রত্নম।

অভিনেতা বলেন, ‘আমি জানতে পারলাম, আমার দুর্ঘটনার খবর শুনে হৃদরোগে আক্রান্ত হন মণি রত্নম। আমরা দুজনই তখন হাসপাতালে চিকিৎসাধীন। অজয় ও অভিষেক প্রতিদিন এসে নানা মজার কথা বলে আমাকে আনন্দ দেওয়ার চেষ্টা করত।

জানা গেছে, এই চোট সারিয়ে উঠতে প্রায় চার মাস সময় লাগে বিবেকের। চার মাস পরে সিনেমার সব কলাকুশলীরা এক জায়গায় হন। বিবেকের কথায়, ‘আমি মাঝে মাঝে ভাবি, কী ভাবে সেরে উঠে আবার কাজ শুরু করলাম।’