তৃতীয় ধাপে মুন্সীগঞ্জে ২ উপজেলার ভোট, জমে উঠেছে প্রচারণা

তৃতীয় ধাপে মুন্সীগঞ্জে ২ উপজেলার ভোট, জমে উঠেছে প্রচারণা

ফাইল ছবি

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জে সরকার দলে একাধিক গ্রুপে বিভক্ত। প্রথম ও দ্বিতীয় দফায় ৪ উপজেলার নির্বাচন শেষে এবার তৃতীয় ধাপে ২ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এদুটি হলো শ্রীনগর ও সিরাজদিখান। 

ইতিমধ্যে দুই উপজেলার চেয়ারম্যান ও পুরুষ-মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা চালিয়ে আসছে। তৃতীয় ধাপে জেলার শ্রীনগর ও সিরাজদিখান উপজেলায় ভোটগ্রহণ হবে (২৯ মে)। তবে প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। ফলে ২ উপজেলা সরকারি দলীয় আওয়ামী লীগের মধ্যে একাধিক ভাগে নির্বাচনে অংশ নিয়েছেন হেভিওয়েট প্রার্থীরা। এতে করে দলের নেতাকর্মীদের একাধিক গ্রুপিং এর সৃষ্টি হয়েছে, দেখা দিচ্ছে বিরোধিতা।

সরেজমিন শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দুই উপজেলা নির্বাচনের প্রার্থীর মধ্যে ভোট যুদ্ধটা বেশ জমে উঠেছে। চায়ের আড্ডা থেকে শুরু করে গ্রামের প্রতিটি বাড়িতে বাড়িতে চলছে আলোচনা সমালোচনা। নিজেদের পছন্দের প্রার্থীকে এগিয়ে রাখতে পিছিয়ে নেই কর্মী সমর্থকরা। তারাও প্রচার-প্রচারণার পাশাপাশি পক্ষে বিপক্ষে মতামত দিচ্ছে, চলছে চুলছেড়া বিশ্লেষণ। 

দুই উপজেলায় চেয়ারম্যান পদে গণসংযোগ উঠান বৈঠক ও ভোটাদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। এদের মধ্যে শ্রীনগর উপজেলায় চেয়ারম্যান পদে ত্রিমুখি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন দোয়াত কলম প্রতীক নিয়ে এস এম মাহাবুব উল্লাহ কিসমত, আনারস প্রতীক নিয়ে ওয়াহিদুর রহমান জীঠু, কাপ পিরিচ প্রতীক নিয়ে মোঃ মশিউর রহমান মামুন। অপর দিকে সিরাজদিখান উপজেলাও ত্রিমুখি লড়াইটা বেস জমে উঠেছে। এখানে ভোট যুদ্ধে নেমেছেন মোটরসাইকেল প্রতীকে মো. মঈনুল হাসান নাহিদ, কাপ পিরিচ প্রতীকের আবু বক্কর সিদ্দিক, আনারস প্রতীক নিয়ে মো. আওলাদ হোসেন মৃধা, দোয়াত কলম প্রতীকে আব্দুল্লাহ আল জাদিদ ইরানসহ ৫ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও দুই উপজেলার মধ্যে শ্রীনগরে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, নারী পদে ৪ জন সহ সিরাজদিখান পুরুষ পদে ১০ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন বিভিন্ন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে দাবি করে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী- এমনটা জানিয়েছেন রির্টানিং অফিসার মো. বশির আহমেদ।