কুমিল্লার ৪ উপজেলায় ভোট বুধবার

কুমিল্লার ৪ উপজেলায় ভোট বুধবার

ফাইল ছবি

আগামীকাল বুধবার (২৯ মে) ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় দফা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩য় দফা নির্বাচনে দেশের ১১২টি উপজেলার মধ্যে কুমিল্লার ৪টি উপজেলা দেবিদ্বার, বুড়িচং, ব্রাহ্মণ পাড়া এবং মিরাদনগরসহ নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে তফসিল মোতাবেক সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

জেলায় ৩য় দফা নির্বাচনে ৪টি উপজেলার ৫০৭টি ভোট কেন্দ্রের ৩ হাজার ১৮৫টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। ভোট গ্রহণের জন্য নিয়োগ করা ৫০৭ জন রিটার্নিং অফিসারসহ ১০ হাজার ৫০৭ জন সহকারী রিটার্নিং অফিসার এবং পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

৪টি উপজেলর মোট ভোটার ১২ লাখ ৯২ হাজার ৪৬০ জন। এর মধ্যে হিজড়া ৪ জন, পুরুষ ৬ লাখসহ ৭২ হাজার ২৭২ জন এবং মহিলা ৬ লাখ ২০ হাজার ১৮৪ জন।

উপজেলা ওয়ারী ভোটার ও ভোট কেন্দ্র ও কক্ষের মধ্যে দেবিদ্বার উপজেলায় ৩ লাখ ৮১ হাজার ৭৪৬ জন ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ৯৯ হাজার ৬৫৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৮২ হাজার ৯১ জন। এ উপজেলায় ভোট কক্ষ ১২৩ জন এবং ভোট কক্ষ ৮৭০ জন। ভোটগ্রহণ কর্মকর্তা ৮৭০ জন প্রিজাইডিং অফিসারসহ ৩ হাজার ৬ জন।

বুড়িচং উপজেলায় ২ লাখ ৫৭ হাজার ৬৬ জন ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ৩৩ হাজার ৩৫৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৩ হাজার ৭১০ জন। এ উপজেলায় ৯টি ইউনিয়নে ভোট কেন্দ্র ১২১টি এবং ভোট কক্ষ ৬৭১টি। মোট ভোটগ্রহণ কর্মকর্তা ৬৭১ জন, প্রিজাইডিং ৭ অফিসারসহ ২ হাজার ৩৪৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

ব্রাহ্মণপাড়া উপজেলার ১ লাখ ৮৬ হাজার ২০৮ জন ভোটারের মধ্যে হিজরা ১ জন, পুরুষ ৯৭ হাজার ১৪৩ জন এবং মহিলা ৮৯ হাজার ৬৪ জন। ভোট কেন্দ্র ৭২টি এবং ভোট কক্ষ ৪৬৪টি।  এ উপজেলায় ভোটগ্রহণ করা কর্মকর্তা ১ হাজার ৬১১ জন।