জাওয়া নিয়ে এলো নতুন কালারের ক্রুজার বাইক

জাওয়া নিয়ে এলো নতুন কালারের ক্রুজার বাইক

ছবিঃ সংগৃহীত।

জনপ্রিয় বাইক সংস্থা জাওয়া। এবার তাদের জনপ্রিয় জনপ্রিয় ক্রুজার বাইক জাওয়া ৪২ ববার এর নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ আনলো বাজারে। যোগ করা হয়েছে আকর্ষণীয় গ্রাফিক্স ডিজাইন। বাইকের নাম রেড শিন। কিছুদিন আগে এটির ব্ল্যাক মিরর ভ্যারিয়েন্টও লঞ্চ করেছিল কোম্পানি। বাইক-প্রেমীদের কাছে এই ধরনের স্টাইলিশ মোটরসাইকেল ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে।

নাম শুনেই বোঝা যাচ্ছে নতুন বাইকের বিশেষত্ব হলো এতে লাল রংয়ের ছোঁয়া রয়েছে। বাইকের ফুয়েল ট্যাংকের ক্রোম ডিজাইনে থাকবে লাল রং। পাশাপাশি মিলবে প্রিমিয়াম ডায়মন্ড কাট অ্যালয় হুইল। বাইকের ইঞ্জিন স্পেসিফিকেশন ও ফিচার্স একই রাখা হয়েছে। আর কোথাও কোনো পরিবর্তন করা হয়নি।

জাওয়া ৪২ ববার বাইকে পাবেন ৩৩৪ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ২৯.৯ পিএস শক্তি এবং ৩০ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স এবং স্লিপ-অ্যাসিস্ট ক্লাচ। সাসপেনশনের ক্ষেত্রে বাইকের সামনে পাবেন টেলিস্কপিক ফর্ক এবং গ্যাস চার্জ মনোশোক।

বাইকের দু চাকাতেই পাবেন ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। এই বৈশিষ্ট্য ব্রেকিংয়ের সময় বাইকের নিয়ন্ত্রণ ঠিক রাখতে সাহায্য করে। ফিচারের ক্ষেত্রে একাধিক সুবিধা রয়েছে, যা ক্রেতাদের কাছে বাইকটি আরও গ্রহণযোগ্য করে তুলতে পারে।

এতে পাবেন এলইডি লাইটিং, এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, যেখানে স্পিডোমিটার, ওডোমিটার এবং ট্রিপমিটার দেখা যাবে। এটি ছাড়াও জাওয়া পেরাক একটি সস্তা বিকল্প রয়েছে যারা ববার বাইক কিনতে চান। বাজারে জওয়া ৪২ ববার টেক্কা দেবে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ এর সঙ্গে। ভারতীয় বাজারে রেড শিনের দাম ২ লাখ ২৯ হাজার ৫০০ রুপি।