আবারও রাফায় আরও এক মিসরীয় সেনা নিহত

আবারও রাফায় আরও এক মিসরীয় সেনা নিহত

প্রতিকী ছবি

আরও একজন মিশরীয় সৈন্য মঙ্গলবার ভোরে মারা গেছে। লন্ডন ভিত্তিক মিশরীয় গ্রুপ সিনাই ফাউন্ডেশন ফর হিউম্যান রাইটস স্থানীয় সূত্রের বরাতে এক্সে এই তথ্য জানিয়েছে। উত্তর সিনাইয়ের রাফাহ সীমান্ত ক্রসিংয়ের কাছে সোমবার মিসরের সেনা বাহিনী এবং ইসরায়েলি সেনাদের মধ্যে সংঘর্ষের সময় এই সেনা আহত হয়েছিলেন।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে ওই পোস্টে বলা হয়েছে, ২১ বছর বয়সী ইব্রাহিম ইসলাম আবদেল-রাজাক হলেন দ্বিতীয় মিশরীয় সৈন্য যাকে গুলি করে হত্যা করা হয়েছে। যদিও মিশরীয় সেনাবাহিনী আবদেল-রাজাকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত বা অস্বীকার করেনি।

পরিবারের সদস্যরা এবং সামাজিক মিডিয়া ব্যবহারকারীরা সামরিক ইউনিফর্ম পরা তার ছবি সংযুক্ত করে শোক প্রকাশ করেছে। পরিবারের একজন সদস্য দুঃখ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, আবদেল-রাজেকের দুই বছরের সামরিক সেবা শেষ করার জন্য আর মাত্র ৫০ দিন বাকি ছিল।

ইসরায়েলি বাহিনী তিন সপ্তাহ আগে রাফা ক্রসিং নিয়ন্ত্রণে নেওয়ার পর থেকে মিসর ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা বেড়েছে। মিসরের সামরিক মুখপাত্র বলেছেন, রাফা সীমান্ত অঞ্চলের কাছে বন্দুকযুদ্ধে মিসরীয় নিরাপত্তা দলের একজন সদস্যের মৃত্যুর ঘটনাটি ‘কর্তৃপক্ষ’ তদন্ত করছে। এর আগে ইসরায়েলের সেনাবাহিনীও বলেছিল, মিসর এবং অবরুদ্ধ গাজা উপত্যকার মধ্যবর্তী রাফা ক্রসিংয়ের কাছে ইসরায়েলি ও মিসরীয় সেনাদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা তারা তদন্ত করছে।