কাবাডিতে ইন্দোনেশিয়াকে বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ

কাবাডিতে ইন্দোনেশিয়াকে বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের চতুর্থ দিনের খেলায় ইন্দোনেশিয়ার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ ৫৯-১৯ পয়েন্টে ইন্দোনেশিয়াকে হারিয়েছে।

আজ (বুধবার) বিকেল ৪টায় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে দিনের প্রথম খেলায়  ইন্দোনেশিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। দলের খেলা দেখে খুশি ভক্ত সমর্থকরা। এমন দাপুটে জয় দেখে কাপ বাংলাদেশে থাকবে বলে আশা প্রকাশ করেছেন তারা। 

প্রসঙ্গত, ২০২১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের যাত্রা শুরু হয়। করোনা মহামারীর কারণে সে সময় নেপাল, শ্রীলংকা, কেনিয়া, পোল্যান্ড ও স্বাগতিক বাংলাদেশসহ পাঁচটি দেশ অংশগ্রহণ করে।

২০২২ সালে দ্বিতীয় আসরে নেপাল, শ্রীলংকা, কেনিয়া, ইংল্যান্ড, ইরাক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ আটটি দেশ অংশগ্রহণ করে। ২০২৩ সালে তৃতীয় আসরে অংশগ্রহণ করেছিল রেকর্ড ১২টি দেশ।

এশিয়া, ইউরোপ ও আফ্রিকা মহাদেশের গণ্ডি পেরিয়ে সেবার টুর্নামেন্টের ব্যপ্তি ছড়িয়ে পড়েছিল দক্ষিণ আমেরিকা মহাদেশেও। টুর্নামেন্টের মূল আকর্ষণ ছিল ফুটবলের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাবাডি দল।

তৃতীয় আসরে অংশ নেয়া দেশগুলো ছিল আর্জেন্টিনা, ইংল্যান্ড, পোল্যান্ড, কেনিয়া, ইরাক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, চাইনিজ তাইপে, নেপাল, শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশ।