রাঙ্গামাটিতে ১০ হাজার মিটার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

রাঙ্গামাটিতে ১০ হাজার মিটার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

ছবিঃ সংগৃহীত।

রাঙ্গামাটির কাপ্তাই লেকে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট ও সুতার জাল জব্দ করে ধ্বংস করেছে মৎস্য বিভাগ। এছাড়া অবৈধভাবে ধরা ৫০০ কেজি মাছ নিলামে বিক্রি করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে সদর উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বন্দুকভাঙ্গা ও জীপতলীর বিভিন্ন এলাকার কাপ্তাই হ্রদে এ অভিযান চালানো হয়। জেলা মৎস্য কর্মকর্তা অধির চন্দ্র দাসের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শেখ মো. এরশাদ বিন শহীদ, সদর উপজেলা মৎস্য বিভাগের ক্ষেত্র সরকারি মিথুন দেওয়ান নৌ পুলিশের সদস্যসহ বিএফডিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য কর্মকর্তা অধির চন্দ্র দাস জাগো নিউজকে জানান, অভিযান চালিয়ে কাপ্তাই হ্রদে অবৈধ মাছ শিকারের জন্য পেতে রাখা ১০ হাজার মিটার কারেন্ট ও সুতার জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। এদিকে রাঙ্গামাটি বিএফডিসি কর্তৃপক্ষ শহরের সুখ নীলগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টেংরা মাছ জব্দ করেছে। পরে তা নিলামে বিক্রি করা হয়।

বিএফডিসির ব্যবস্থাপক কমান্ডার আশরাফ খান জাগো নিউজকে জানান, কাপ্তাই হ্রদে মাছ আহরণ বন্ধকালীন সময়ে অবৈধভাবে ধরা প্রায় পাঁচশত কেজি মাছ জব্দ করে নিলামে বিক্রি করা হয়েছে।