আদ্-দ্বীন মেডিকেল কলেজে বিনা বেতনে ডাক্তারি পড়ার সুযোগ পেলেন দুই মেধাবী শিক্ষার্থী

আদ্-দ্বীন মেডিকেল কলেজে বিনা বেতনে ডাক্তারি পড়ার সুযোগ পেলেন দুই মেধাবী শিক্ষার্থী

ছবি: প্লাবন দাস জিকু

আল আমিন (নিজস্ব প্রতিনিধি): রাজধানীর আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে  বিনা বেতনে ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন দুই  অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থী। বুধবার (১৭ এপ্রিল) আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে অনুষ্ঠিত গভর্নিং বডির ৪১ তম সভা এ সিদ্ধান্ত গৃহীত হয়।

মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, সকাল ৯ টায় কলেজের কনফারেন্স রুমে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ এর গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে গভর্নিং বডির ৪১ তম সভা অনুষ্ঠিত হয়। সভায় এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অসচ্ছল ও মেধা কোটায় ছাত্রী ভর্তির বিষয়ে আলোচনা করা হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্য সচিব অধ্যাপক ডা. মাহমুদা হাসান, গভর্নিং বডির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবী, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের প্রতিনিধি মোহাম্মাদ আব্দুল কাদের, গভর্নিং বডির সদস্য এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর, গভর্নিং বডির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া, গভর্নিং বডির সদস্য অধ্যাপক ডা. মো. আফিকুর রহমান ,গভর্নিং বডির সদস্য অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন ,গভর্নিং বডির সদস্য অধ্যাপক ডা. মো. মাজহারুল ইসলাম, গভর্নিং বডির সদস্য  ও আকিজ ফুটওয়ারের ব্যবস্থাপক পরিচালক শেখ নাফিস উদ্দিন ফাহিম।

গভর্নিং বডির সভা শেষে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অসচ্ছল ও মেধাবী কোটায় নির্বাচিত ছাত্রীদের তালিকা প্রকাশ করা হয়।  মেধা তালিকায় ২ জনকে নির্বাচিত করা হয়েছে। নির্বাচিত ছাত্রীরা হলেন, মাইমুনা খানম ও সানজানা কামাল অমি।