চ্যাম্পিয়ন্স লিগ জিতে যা বললেন ইংলিশ মিডফিল্ডার

চ্যাম্পিয়ন্স লিগ জিতে যা বললেন ইংলিশ মিডফিল্ডার

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। এবার নিয়ে রেকর্ড ১৫তম শিরোপা উঁচিয়ে ধরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। আর লস ব্ল্যাঙ্কোসদের হয়ে ইউরোপের শ্রেষ্ঠত্বের স্বাদ পেয়ে স্বপ্ন পূরণ করেছেন ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম।

শনিবার লন্ডনের ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচটিতে ২-০ ব্যবধানে জয়ে শিরোপা উচ্ছ্বাসে মেতে ওঠে কার্লো আনচেলত্তির শিষ্যরা। 

ম্যাচ শেষে বেলিংহ্যাম বলেন, ‘এই ধরনের ম্যাচগুলোতে খেলার স্বপ্ন আমি সবসময় দেখেছি। আমার বাবা-মা সন্ধ্যা সাতটার মধ্যে বাসায় থাকে, আজকে এই রাত ১১টার সময়ও তারা এখানে। আমার ভাইও আছে, যার কাছে আমি রোল মডেল হওয়ার চেষ্টা করছি। ভাষায় প্রকাশ করা কঠিন। আমার জীবনের সেরা রাত এটি।’

গত মৌসুমে ডর্টমুন্ড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন বেলিংহ্যাম। আর স্প্যানিশ জায়ান্টদের হয়ে অভিষেক মৌসুমেই বাজিমাত করেছেন তিনি। 

চলতি মৌসুমে রিয়ালের হয়ে তিনটি শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন বেলিংহ্যাম। স্প্যানিশ সুপার কাপ, লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ। ৪২ ম্যাচে করেছেন ২৩ গোল। লা লিগায় ২৮ ম্যাচ খেলে ১৯ গোল করে ক্লাবের সর্বোচ্চ গোলদাতা তিনি।

প্রসঙ্গত, ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার হয়েছেন লা লিগার মৌসুম সেরা খেলোয়াড়।