রেলের ১৪ হাজার টিকিট কিনতে ১ কোটি ৮৫ লাখ হিট

রেলের ১৪ হাজার টিকিট কিনতে ১ কোটি ৮৫ লাখ হিট

ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অনলাইনে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। আজ চলছে তৃতীয় দিনের টিকিট বিক্রি। সকাল ৮টা থেকে শুরু হয়েছে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি।জানা গেছে, প্রথম দুই ঘণ্টাতেই বিক্রি হয়ে গেছে ১৪ হাজার টিকিট। এ সময়ে টিকিট কিনতে হিট পড়েছে ১ কোটি ৮৫ লাখ বার।

মঙ্গলবার (৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মো. মাসুদ সারোয়ার।

তিনি বলেন, সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত দুই ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে। টিকিট কিনতে ১ কোটি ৮৫ লাখ হিট পড়েছে। দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি। আজ যারা অনলাইনে টিকিট কিনেছেন তারা ১৪ জুন ভ্রমণ করতে পারবেন। রোববার (২ জুন) থেকে রেলের ঈদযাত্রার টিকিট বিক্রি শুরু হয় অনলাইনে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, একজন যাত্রী আসা-যাওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ একবার টিকিট কিনতে পারবেন। সর্বাধিক চারটি আসনের টিকিট কেনা যাবে। এ ক্ষেত্রে যাত্রীর সর্বোচ্চ এই চারটি টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকছে। ঈদযাত্রার টিকিট রিফান্ড করা যাবে না।

প্রতিবার টিকিট ক্রয়ের সময় নিবন্ধন করা মোবাইল নম্বরে ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) পাঠানো হবে। এবারের ঈদযাত্রায় প্রতিদিন ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।