আর্জেন্টিনা দলের অনুশীলনে যোগ দিলেন মেসি

আর্জেন্টিনা দলের অনুশীলনে যোগ দিলেন মেসি

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার জন্য অনুশীলন শুরু করেছে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডায় শুরু হওয়া এ অনুশীলনে যোগ দিয়েছেন দলটির অধিনায়ক লিওনেল মেসি। সোমবার তিনি প্রথমবার অনুশীলনে যোগ দেন। 

কোপা আমেরিকার এবারের আয়োজক যুক্তরাষ্ট্র হওয়ায় মেসিকে ভ্রমণজনিত সমস্যায় পড়তে হয়নি। তাছাড়া তার ক্লাব ইন্টার মিয়ামির হোম গ্রাউন্ডে আর্জেন্টিনার অনুশীলনের ব্যবস্থা করা হয়েছে। ফলে কোনো ঝামেলা ছাড়াই আটবারের ব্যালন ডি অর জয়ী মেসি অনুশীলনে যোগ দিয়েছেন।

মেসির অনুশীলনে যোগ দেওয়ার মাঝ দিয়ে তার সুস্থতার বিষয়ে একটা বার্তাও পেয়েছে মেসিভক্তরা। মেসির সুস্থতার বিষয়ে কোচ লিওনেল স্কালোনি বলেন, ‘সবচেয়ে ভালো বিষয় হচ্ছে ইনজুরির পর সে আবার মাঠে ফিরেছে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সে সুস্থ আছে এবং তার ফিটনেস ঠিক আছে।’ 

রোববার ইন্টার মিয়ামির সতীর্থ লুইস সুয়ারেজ এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান মেসি। তারপর কিছু ইনডোর ফুটবল ও প্যাডেলবল খেলেন। সোমবার তিনি হোটেলে আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দেন।

সম্ভবত এবারের কোপা আমেরিকা হবে মেসির সর্বশেষ কোপা টুর্নামেন্ট। একই সঙ্গে এটা হতে পারে তার সর্বশেষ বড় কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট। কেননা পরের কোপা আমেরিকা ২০২৮ সালে। এছাড়া পরবর্তী বিশ্বকাপ ২০২৬ সালে। বিশ্বকাপে তিনি খেলবেন কি না সে ব্যাপারে এখনো পর্যন্ত নিশ্চিত করে তিনি কিছু বলেননি। তবে ২০২৮ সালের কোপায় যে তিনি খেলবেন না তা নিশ্চিত করে বলাই যায়।