হেলিও ৫০: সাশ্রয়ী দামে ফ্ল্যাগশিপ স্মার্টফোন

হেলিও ৫০: সাশ্রয়ী দামে ফ্ল্যাগশিপ স্মার্টফোন

ছবি: সংগৃহীত

ঈদ-উল-আজহা উপলক্ষে তরুণ প্রজন্মের চাহিদাকে গুরুত্ব দিয়ে হেলিও নিয়ে এসেছে নতুন ফোন। যার মডেল হেলিও ৫০।  এটি একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। ৯০ হার্জ রিফ্রেশরেট হাই ব্রাইটনেস ডিসপ্লে, ৬ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ, ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি ক্যামেরা, মিডিয়াটেক জি৮৮ হেলিও প্রসেসরসহ দারুণসব অত্যাধুনিক ফিচার পাওয়া যাবে স্মার্টফোনটিতে। মিলবে রেডিয়াম গ্রিন, হানি ডিউ গ্রিন এবং কসমিক গোল্ড কালারে। ফোনটির বাজারদর ১৪ হাজার ৬৯৯ টাকা।

৬ দশমিক ৭২ ইঞ্চি ৯০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল এলটিপিএস ডিসপ্লে রয়েছে এই ফোনে। যার রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল। এর পিক ব্রাইটনেস ৫০০ নিটস। ফলে ভিডিও কন্টেন্ট দেখার অভিজ্ঞতা হবে দারুণ।

৬ জিবি র‍্যামের পাশাপাশি আরও ৬ জিবি র‍্যাম বাড়ানোর সুযোগ রয়েছে এই ফোনটিতে। স্টোরেজের দুশ্চিন্তা থেকে মুক্তি দিতে এতে রয়েছে ১২৮ জিবি র‌ম। এর পাশাপাশি ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। 

স্মার্টফোনটির পুরুত্ব ৮ দশমিক ৭৯ মিলিমিটার। ওজন ব্যাটারিসহ ২১৫ গ্রাম। গ্লাস ব্যাক পার্টের সিল্কি স্মুথ ফিনিশিং এর ফোনটি দিচ্ছে দুর্দান্ত লুক। এছাড়াও এতে রয়েছে দ্রুত ফোন লক-আনলক করতে সহায়ক সাইড-মাউন্টেড ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৩৩ ওয়াটের বোথ সাইড টাইপ সি চার্জার থাকায় ফোনটি একবার চার্জে চলবে সারাদিন।

হেলিও ৫০ স্মার্টফোনে ব্যাক সাইডে ট্রিপল ক্যামেরা সেটাপ যেটাতে মেইন সেন্সর হিসেবে আছে ১০৮ মেগাপিক্সেল ইউ এইচ ডি ক্যামেরা ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ০.০৮ এর ডেপথ সেন্সর। সেলফিপ্রেমীদের জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি ক্যামেরা। স্মার্টফোনটিতে চমৎকার ছবি তোলার জন্য রয়েছে বিভিন্ন ক্যামেরা মোড। এমনকি রাতেও পরিষ্কার ছবি তোলার জন্য ব্যাকসাইডে ফ্ল্যাশসহ রয়েছে নাইট মোড। এছাড়াও থাকছে পোট্রেইট, ফটো, ভিডিও, প্যানোরামা, স্লো-মো, টাইম-ল্যাপস, প্রো, এইচডিআর ইত্যাদি।  শখের ফটোগ্রাফির জন্য এটি হবে বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন।

এছাড়াও এই স্মার্টফোনের সাউন্ড সিস্টেমে আছে স্টেরিও ডুয়াল স্পিকার সিস্টেম যা ২০০% পর্যন্ত ভলিউম বৃদ্ধি করা যাবে। তাছাড়া স্মার্টফোনটিতে রয়েছে জি-সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর, ম্যাগনোটোমিটার সহ সকল প্রয়োজনীয় সেন্সর।

৪ জুন থেকে দেশের যেকোনো স্মার্টফোনের শোরুমে পাওয়া যাবে গ্রামীণফোনের বান্ডেল অফারসহ।