নদীতে ঘুরতে গিয়ে শক্তিশালী ঢেউয়ে তলিয়ে গেল ৪ শিক্ষার্থী

নদীতে ঘুরতে গিয়ে শক্তিশালী ঢেউয়ে তলিয়ে গেল ৪ শিক্ষার্থী

ছবি: সংগৃহীত

রাশিয়ার ভোলকভ নদীতে ঘুরতে গিয়েছিলেন ভারতীয় চার শিক্ষার্থী। নদীর পাড়ের সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখানোর জন্য নিজের বাবাকে ভিডিও কলও দিয়েছিলেন এক শিক্ষার্থী। আর ঠিক তখনই শক্তিশালী ঢেউয়ে নদীতে তলিয়ে যান সবাই।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হর্ষ অনন্তরাও দেশাল, জিসান আশফাক পিঞ্জারি, জিয়া ফিরোজ পিঞ্জারি এবং মালিক মোহাম্মদ ইয়াকুব রাশিয়ায় নদীতে ডুবে প্রাণ হারিয়েছেন। তারা সবাই যুরোস্লাভ-দ্য-ওয়াইজ-নোভগোরোদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তারাসহ আরো এক বন্ধু ভোলকোভ নদীতে ঘুরতে গিয়েছিলেন। তারা সবাই নদীর পানিতে নেমেছিলেন। তখনই শক্তিশালী ঢেউয়ে ভেসে যান।

নিহত চারজনের মধ্যে জিসান এবং জিয়া সম্পর্কে ভাই ছিলেন। তাদের বাড়ি ভারতের মহারাষ্ট্রের জালগাঁও বিভাগে।

জিসান নদীর পাড়ে গিয়ে পরিবারের কাছে ফোন দেন বলে জানিয়েছেন তার পরিবারের এক সদস্য। তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ভোলকোভ নদীতে গিয়ে জিসান তার পরিবারের কাছে ভিডিও কল দেয়। শক্তিশালী ঢেউ আঘাত হানার পর তার বাবা এবং পরিবারের অন্যান্য সদস্যরা বারবার অনুরোধ করছিল নদীর পানি থেকে যেন তারা সরে আসে।’

তবে রাশিয়ার সংবাদমাধ্যমে বলা হয়েছে, যারা নদীতে ঘুরতে গিয়েছিল তাদের এক মেয়ে বন্ধু প্রথমে ভেসে নদীতে চলে যায়। তখন তাকে বাঁচাতে যায় চারজন। যার মধ্যে তিনজনও পরবর্তীতে ডুবে যায়।