চাটখিলে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই

চাটখিলে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই

ছবিঃ সংগৃহীত।

নোয়াখালীর চাটখিলে অগ্নিকাণ্ডে আট দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৮ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার সাহাপুর ইউনিয়নের সাহাপুর বাজারে এ ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সাহাপুর বাজারের জলিলের জুতা দোকান ও জোটন বাবুর জুয়েলার্স দোকানের পিছন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে জুয়েলারি, জুতা ও তিনটি বড় মুদির দোকানসহ বাজারের আটটি দোকান পুড়ে গেছে। ঘটনার সময় বিদ্যুৎ না থাকায় সরবরাহ করা জেনারেটর সংযোগের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছেন দোকান মালিকরা।

বাজারের বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা সব হারিয়ে পথে বসে গেছেন। ওই সময় যেহেতু বিদ্যুৎ ছিল না। তাই আগুন লাগার কারণ জেনারেটর কি-না তা তদন্তপূর্বক খতিয়ে দেখা প্রয়োজন।

চাটখিল ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. আবুল কালাম জানান, দুপুর ১টা ৩৫ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে আটটি দোকান পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্ত শেষে বলা যাবে।