ফেনীতে চাঁদাবাজির সময় র‌্যাবের হাতে গ্রেফতার ৮

ফেনীতে চাঁদাবাজির সময় র‌্যাবের হাতে গ্রেফতার ৮

ছবিঃ সংগৃহীত।

ফেনীর সোনাগাজীর বিভিন্ন সড়কে লাঠি হাতে চাঁদাবাজির করার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন সড়ক থেকে পরিবহন থামিয়ে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে অবৈধভাবে ভুয়া রসিদে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। রবিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের কাছ থেকে চাঁদা তোলার রসিদ বই ও নগদ ৪৯ হাজার ৮০৫ টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, শনিবার বিকাল থেকে সোনাগাজীর ডাকবাংলা, কলেজ রোড এবং জিরো পয়েন্ট সড়কে বিভিন্ন পরিবহন চালকদের কাছ থেকে তারা অবৈধভাবে চাঁদা আদায় করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে চাঁদাবাজির সময় আটজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন মির্জাপুর গ্রামের আব্দুস শুক্কুরের ছেলে মো. এমরান হোসেন (৩৬), চরগনেশ এলাকার মৃত ফজলুল হক চৌধুরীর দুই ছেলে একেএম মাইনুল হক চৌধুরী (৩৭) ও একেএম মোফাজ্জল হক চৌধুরী (৪৮), সোনাগাজীর উত্তর চরচান্দিয়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে মো. জসিম উদ্দিন (৩০), পূর্ব সুজাপুর গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে সিরাজুল ইসলাম (৪২), রামচন্দ্রপুর গ্রামের করিমুল হকের ছেলে রবিউল হক (২৯), পূর্ব চরগনেশ এলাকার মো. হাবিব উল্ল্যাহর ছেলে শহিদুল ইসলাম (৩৪), তুলাতুলী গ্রামের মৃত সিদ্দিক আহম্মদের ছেলে নুর করিম (২৭)।

ফেনীস্থ র‌্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা একে অপরের সহযোগিতায় দীর্ঘদিন ধরে সোনাগাজীর বিভিন্ন সড়কে পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে ভুয়া রসিদ ও বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে চাঁদাবাজি করার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সোনাগাজী থানায় হস্তান্তর করা হয়েছে। 

সোনাগাজী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, রবিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।