৩২ ইঞ্চির স্মার্ট টিভি আনল রেডমি, দাম ১২ হাজার

৩২ ইঞ্চির স্মার্ট টিভি আনল রেডমি, দাম ১২ হাজার

ফাইল ছবি

চীনের শাওমির সাব-ব্র্যান্ড রেডমি ছোট আকারের স্মার্ট টিভি আনল। যার মডেল রেডমি স্মার্ট ফায়ার টিভি। এটি একটি ৩২ ইঞ্চির টেলিভিশন। ক্রিস্টাল ক্লিয়ার স্ক্রিন ও গুচ্ছের ফিচার্স নিয়ে বাজারে হাজির হয়েছে এই স্মার্ট টেলিভিশন। ভারতে এই টিভির দাম মাত্র ১২ হাজার রুপি। 

রেডমি স্মার্ট ফায়ার টিভি ৩২ ইঞ্চি মডেল কোম্পানির স্মার্ট টিভি লাইনআপে এটি লেটেস্ট প্রোডাক্ট। গত বছরের স্মার্ট টিভি মডেলের মতো এতেও পাবেন, এলেক্সা ভয়েস এনেবেল রিমোট, ৩২ ইঞ্চির ডিসপ্লে এবং দারুণ অডিও-ভিডিও কোয়ালিটি।

শাওমির নতুন এই টিভির ডিসপ্লেতে পাবেন এইচডি রেজুলেশন। এতে ১৭৮ ইঞ্চির ভিউ অ্যাঙ্গেল পাবেন। সেরা ভিউ দেওয়ার জন্য ভিভিড পিকচার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অটো লো ল্যাটেন্সি মোডও রয়েছে। যে সব কন্টেন্ট (যেমন গেমিং) দ্রুত গতিতে চলে তার জন্য এতে বিশেষ প্রযুক্তি দেওয়া হয়েছে। এটির রেসপন্স টাইম ৬.৫ মিলিসেকেন্ড।

যেকোনও স্মার্ট টিভি পরিচালনা করার জন্য চাই ভালো প্রসেসর। এতে মিলবে ১.৫ হার্জ কোয়াড কোর কর্টেক্স এ৩৫ প্রসেসর। নতুন এই স্মার্ট টিভিতে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ দেওয়া হয়েছে। এটির অপারেটিং সিস্টেম ফায়ার টিভি ওএস ৭ যা ১২০০ অ্যাপস এবং জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স, প্রাইম ও ডিজনি+হটস্টার সাপোর্ট করতে পারে।

অ্যালেক্সা ভয়েস এনেবেল রিমোট পাওয়া যাবে টিভির সঙ্গে। রিমোটে দেওয়া হয়েছে টিভি গাইড, প্লে ব্যাক কন্ট্রোল, চ্যানেল নেভিগেশন, প্রাইম নেটফ্লিক্স, হটস্টার চালানোর জন্য বাটন ইত্যাদি। কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন ওয়াইফাই ৮০২.১১, এয়ারপ্লে এবং ওয়্যারলেস স্ট্রিমিংয়ের জন্য মিরাকাস্ট।

এতে ব্লুটুথ ৫.০, দুইটি এইডিএমআই পোর্ট, দুইটি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, দুইটি ১০ ওয়াটের স্পিকার, ডলবি অডিও ইত্যাদি ফিচার্স পাওয়া যাবে।