প্রোটিয়াদের বিপক্ষে হারের পর রিয়াদের আবেগঘন বার্তা

প্রোটিয়াদের বিপক্ষে হারের পর রিয়াদের আবেগঘন বার্তা

মাহমুদউল্লাহ রিয়াদ

দক্ষিন আফ্রিকার বিপক্ষে দাপুটে বোলিংয়ে বাংলাদেশের লক্ষ্যটা ছিল হাতের নাগালেই। জিততে হলে বাংলাদেশকে পাড়ি দিতে হতো মাত্র ১১৩ রান। কিন্তু নাসাউতে এই ছোট্ট সমীকরণ মেলাতে পারলেন না নাজমুল হোসেন শান্তরা। আশা জাগিয়েও শেষ পর্যন্ত প্রোটিয়াদের কাছে হারের তিক্ততা নিয়েই মাঠ ছাড়তে হলো বাংলাদেশকে। এমন হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন বার্তা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

১১৪ রানের ছোট লক্ষ্যটা বড় হয়ে উঠে যখন ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। আজও হতাশ করে টপ অর্ডার, সাকিব-শান্ত-লিটনরা ভাঙতে পারেননি ব্যর্থতার বেড়াজাল। একের পর এক ফেরেন হতাশা উপহার দিয়ে। 

এরপর সম্প্রতি সময়ের চেনা দুই মুখ রিয়াদ-তাওহীদ হৃদয় ম্যাচের হাল ধরেন। দু'জনের জুটিতে ভাঙা স্বপ্ন জোড়া লাগাতে শুরু করে বাংলাদেশ। তবে এতো সুখ কপালে সয়নি, ৩ ওভার থেকে যখন প্রয়োজন মাত্র ২০ রান, তখন হৃদয় ভাঙেন হৃদয়। ৩৪ বলে ৩৭ রানে এলবিডব্লুর ফাঁদে পড়েন রাবাদার বলে।

জাকেরকে নিয়ে শেষ ওভার শুরু করেন মাহমুদউল্লাহ, জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রানের। সেখান থেকে ২ বলে ৬ রানের প্রোয়জন বাংলাদেশে ইতিহাস গড়তে। ২ বলে ছয় রানের সমীকরণ মেলাতে জোরের সাথেই ব্যাটটা হাকিয়েছিলেন। 

তবে এরপর যা হলো, মাহমুদউল্লাহর মাথায় হাত দেয়া বিস্ফোরক চোখই বলে দেয় সেই গল্প। তীরে এসে তরী ডুবার ব্যথা হয়তো এমনই হয়! শেষ পর্যন্ত ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

ম্যাচ হেরে সামাজিক যোগাযোগা মাধ্যমে রিয়াদ লেখেন, ভাগ্য আজ কঠিন ছিল। আমরা আমাদের সব দিয়েছি এবং এত কাছাকাছি এসেছি। অবিশ্বাস্য সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ। আমরা এগিয়ে যেতে থাকব।