‘বেদের মেয়ে জোসনা’র সেই মেকআপম্যান হারুনের মৃত্যু

‘বেদের মেয়ে জোসনা’র সেই মেকআপম্যান হারুনের মৃত্যু

ছবি: সংগৃহীত

রেকর্ড সৃষ্টিকারী ‘বেদের মেয়ে জোসনা’র মেকআপম্যান পরিচয়ে জনপ্রিয় কাজী হারুন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

রাজধানীর শনির আখড়ায় নিজ বাসায় বুধবার ভোর ৫টার দিকে হারুনের মৃত্যু হয় বলে জানিয়েছেন চলচ্চিত্র মেকআপম্যান সমিতির সাধারণ সম্পাদক মানিক মিয়া। 

তিনি বলেন, কাজী হারুন দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ২০০৯ সালে মস্তিষ্কে রক্তক্ষরণে তার শরীরের একাংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ে। তখন থেকেই কাজী হারুন আর চলচ্চিত্রের কাজ করতে পারেননি। মাঝখানে তিনি কিছুটা সুস্থ হলেও কাজ করার মতো অবস্থায় ছিলেন না। যে কারণে অর্থসংকটে পড়েন। ফলে ঠিকমতো চিকিৎসা করাতে পারেননি। 

বুধবার বাদ আসর জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে বলেও জানান তিনি। ১৯৭৯ সালে সিনেমায় কাজ শুরু করেন কাজী হারুন। তিনি ১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’য় মেকআপম্যান হিসেবে কাজ করে পরিচিতি লাভ করেন। 

এরপর তিনি ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘হৃদয় থেকে হৃদয়’ সিনেমায় জন্য সেরা মেকআপম্যান হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। কাজী হারুনের মৃত্যুতে শোবিজের সবাই গভীর শোক প্রকাশ করছেন।