বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়

সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছিল পাকিস্তান। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হারের পর গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় ছিল ম্যান ইন গ্রিনরা। প্রথম তিন ম্যাচের একটিতে জয় পাওয়া বাবর আজমদের ভাগ্য ঝুলছিল যুক্তরাষ্ট্র আয়ারল্যান্ড ম্যাচের উপরও। আইরিশদের বিপক্ষে যুক্তরাষ্ট্রের জয় কিংবা ম্যাচটি পরিত্যক্ত হলেও পাকিস্তান বাদ-সমীকরণ ছিল এমনই। অবশেষে হয়েছেও তাই।

যুক্তরাষ্ট-আয়ারল্যান্ড ম্যাচটি হওয়ার কথা ছিল ফ্লোরিডায়। তবে বেশ কয়েকদিন ধরেই সেখানকার আবহাওয়া বৈরী। তীব্র ঝড়-বৃষ্টির কারণে ছিল বন্যার শঙ্কাও। একই কারণে নেপালের বিপক্ষে শ্রীলঙ্কার ম্যাচটিও আগেই পরিত্যক্ত হয়েছিল। গতকালও তাই হয়েছে। 

বৃষ্টির কারণে কাল ফ্লোরিডার সেন্ট্রাল বোয়ার্ড পার্কের মাঠ কাভারে ঢাকা ছিল পুরোটা সময়। ফলে টসও করা সম্ভব হয়নি। বেশ কয়েকবার মাঠ পর্যবেক্ষণের পর অবশেষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার দিকে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। ফলে আইরিশদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে সুপার এইটে ওঠেছে যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে বিদায় নিশ্চিত হয়েছে পাকিস্তানের।

‘এ’ গ্রুপে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে ভারত। আর ৪ ম্যাচে যুক্তরাষ্ট্রের পয়েন্ট ৫। টুর্নামেন্টের সহ-আয়োজকরা আছে তালিকার দুইয়ে। পাকিস্তানের পয়েন্ট ৩ ম্যাচে ২, পরের ম্যাচটি জিতলে ম্যান ইন গ্রিনদের পয়েন্ট হবে ৪। একই গ্রুপে ৩ ম্যাচে কানাডার পয়েন্ট ২ আর আইরিশদের পয়েন্ট ৩ ম্যাচে ০।