যত্রতত্র কোরবানির পশুর বর্জ্য ফেলবেন না: ডিএনসিসি মেয়র

যত্রতত্র কোরবানির পশুর বর্জ্য ফেলবেন না: ডিএনসিসি মেয়র

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম

নির্ধারিত ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের সনগরবাসীকে যত্রতত্র কোরবানির বর্জ্য না ফেলার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। কল প্রস্তুতি রয়েছে জানিয়ে তিনি বলেছেন, যত্রতত্র কোরবানির পশুর বর্জ্য ফেলবেন না। নগরবাসীর প্রতি অনুরোধ আমাদের পরিচ্ছন্নতা কর্মীদের সহযোগিতা করুন। হট লাইন নম্বর ১৬১০৬ এ ফোন করে বর্জ্যের বিষয়ে তথ্য জানাবেন। কন্ট্রোল রুম থেকে ব্যবস্থা নেবে।

সোমবার সকাল সাড়ে সাতটায় গোলারটেক মাঠে ডিএনসিসির প্রধান জামাতে অংশ নেওয়ার পর মেয়র মো. আতিকুল ইসলাম এ তথ্য জানান।

প্রথমবারের মতো মিরপুর গোলারটেক মাঠে ডিএনসিসির ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ডিএনসিসি মেয়র বলেন, প্রথমবারের মতো ডিএনসিসির উদ্যোগে প্রধান জামাতের আয়োজন করা হয়েছে। মুসল্লিরা নির্বিঘ্নে স্বাচ্ছন্দ্যে নামাজ আদায় করেছেন। গোলারটেক মাঠটি একটি ঐতিহ্যবাহী মাঠ। এই মাঠটি সঠিকভাবে ব্যবহার করা হতো না। জানতে পেরেছি এখানে মাদকাসক্তরা মাদক সেবন করে। এটি হতে দেওয়া হবে না। এই মাঠটি উন্নয়ন করে এখানে খেলাধুলার ব্যবস্থা করা হবে। লাইট লাগিয়ে দেব যেন রাতেও যুবকরা এখানে খেলাধুলা করতে পারে। মাঠটিতে ঈদের জামাত আয়োজন হলে, এর পবিত্রতা রক্ষায় তখন এলাকাবাসী মাঠটি রক্ষা করবে। প্রতি বছর ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঈদের প্রধান জামাত এই গোলারটেক মাঠে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

মেয়র আরও বলেন, যত্রতত্র কোরবানির পশুর বর্জ্য ফেলবেন না। দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে জনগণের সহযোগিতা দরকার। আমরা নগরবাসীকে কাউন্সিলরদের মাধ্যমে পলিব্যাগ, ব্লিচিং পাউডার, স্যাভলন সরবরাহ করেছি। বর্জ্য অপসারণে দশ হাজারের বেশি পরিচ্ছন্নতা কর্মী নিয়োজিত আছে। ডিএনসিসির কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও আমি নিজে মাঠে আছি। বর্জ্য পলিব্যাগে ভরে নির্দিষ্ট জায়গায় রেখে দেবেন। আমাদের কর্মীরা সংগ্রহ করবে।