সুনাগরিক হতে হলে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী

সুনাগরিক হতে হলে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই: শিক্ষা প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন নাহার চাঁপা বলেছেন, সুনাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই।

বুধবার (১৯ জুন) বিকেলে টাঙ্গাইলের ধনবাড়ীর বীরতারা ইউনিয়নের কদমতলী বহুমুখী উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে কেবিপি স্পোটিং ক্লাবের উদ্যোগে ফুটবল ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। সেই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদের উন্নয়ন আজ সারাবিশ্বে রোল মডেল।

তিনি বলেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে। সুতরাং কন্যাসন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদের নজর রাখতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

বীরতারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন, জামালপুরের সরিষাবাড়ীর আসনের সংসদ সদস্য আলহাজ প্রিন্সিপাল আব্দুর রশিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমাদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য মেহেরুল হাসান সোহেল। এ সময় আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন