ডিভোর্স ছিল ‘ভয়াবহ জিনিস’, বললেন বিল গেটসের সাবেক স্ত্রী

ডিভোর্স ছিল ‘ভয়াবহ জিনিস’, বললেন বিল গেটসের সাবেক স্ত্রী

ছবি: সংগৃহীত

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের সাবেক স্ত্রী মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস তাদের ডিভোর্স নিয়ে সম্প্রতি টাইম ম্যাগাজিনে কথা বলেছেন। তিনি ম্যাগাজিনটিকে জানিয়েছেন ২০২১ সালে বিল গেটসের সঙ্গে চূড়ান্ত বিবাহ বিচ্ছেদের আগ থেকেই তিনি আলাদা হয়ে গিয়েছিলেন।

তবে এই ডিভোর্সটি সহজ ছিল না বলে জানিয়েছেন তিনি। বিষয়টিকে ‘ভয়াবহ বিষয়’ হিসেবেও অভিহিত করেছেন বিল গেটসের সাবেক সহধর্মিনী।

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির সাবেক স্ত্রী আরও জানিয়েছেন, ডিভোর্সের পুরো বিষয়টি তারা অত্যন্ত গোপনীয়তার সাথে করেছেন। একই সঙ্গে নিজ সন্তানদের দেখভালও করেছেন। তিনি বলেছেন, “গোপনীয়তার সঙ্গে এটি করা একইসঙ্গে সন্তানদের দেখভালের চেষ্টা করছি, যখন সিদ্ধান্ত নিচ্ছি কীভাবে জীবনের জট খুলব— ধন্যবাদ ঈশ্বর।”

স্বামীর সঙ্গে ডিভোর্সকে ‘জঘন্য’ এবং  ‘ভয়াবহ জিনিস’ হিসেবে উল্লেখ করে মেলিন্ডা বলেছেন ডিভোর্সের পর থেকে সবকিছু ভালো যাচ্ছে। তিনি বলেছেন, “আমি একটি মহল্লায় বাস করি। আমি এখন ছোট দোকানগুলোতে হেঁটে যেতে পারি। আমি ওষুধের দোকানে হেঁটে যেতে পারি। আমি একটি রেস্তোরাাঁয় হেঁটে যেতে পারি। আমি এগুলো খুবই পছন্দ করি।”

২৭ বছর একসঙ্গে থাকার পর ২০২১ সালের আগস্টে বিল গেটস ও মেলিন্ডার মধ্যে বিচ্ছেদ হয়। বিবাহ বিচ্ছেদের পর তিনি বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকেও সরে দাঁড়ান।