নীলফামারীতে ১২ যানবাহন মালিকের বিরুদ্ধে মামলা

নীলফামারীতে ১২ যানবাহন মালিকের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

নীলফামারীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ১২টি যানবাহনের বিরুদ্ধে মামলা করে ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিউরিটি (বিআরটিএ) নীলফামারী সার্কেলের উদ্যোগে ও দশমাইল হাইওয়ে থানার সহযোগীতায় বিশেষ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

বিআরটিএ নীলফামারী সার্কেলের সহকারী পরিচালক শফিকুল ইসলাম সরকারের নেতৃত্বে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সৈয়দপুর শহরের রাবেয়া মোড় এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। 

এ সময় বিআরটিএ নীলফামারী সার্কেলের যানবাহন পরিদর্শক হিমাদ্রী ঘটক ও দশমাইল থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। 
অভিযানকালে ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস না থাকা, অতিরিক্ত যাত্রী পরিবহণ ও অতিরিক্ত গতিতে যানবাহন চালানো, হেলমেট না থাকা, সিটবেল্ট না বাধা এবং অযান্ত্রিক যানবাহনের কাছ থেকে জরিমানার এই টাকা আদায় করা হয়। 

বিআরটিএ নীলফামারী সার্কেলের সহকারী পরিচালক শফিকুল ইসলাম সরকার জানান, সড়ক দুর্ঘটনা রোধে জেলার বিভিন্ন এলাকায় প্রতিদিনই এই অভিযান পরিচালনা করা হবে। ট্রাফিক আইন মেনে চলা এবং সড়ক দুর্ঘটনা রোধ করার লক্ষে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। মহাসড়কে চলাচলরত যানবাহন চালক ও যাত্রীদের মাঝে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।