অজু করতে গিয়ে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক!

অজু করতে গিয়ে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক!

প্রতীকী ছবি

বরগুনার আমতলীতে বিষধর সাপের কামড়ে রেজিমোন (৫০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এই ঘটনার পর থেকেই গুলিশাখালী ইউনিয়নের সর্বত্র এখন রাসেলস ভাইপার সাপের আতঙ্ক বিরাজ করছে।

মঙ্গলবার (১৮ জুন) সকালে উপজেলার গুলিশাখালী ইউনিয়নের মধ্য আঙ্গুলকাটা গ্রামে এ ঘটনা ঘটে।

পরিবার সূত্রে জানা গেছে, ফজরের নামাজ পড়ার উদ্দেশ্যে বাড়ির পুকুরের ঘাটে অজু করতে যায়। ওই সময় তার পায়ে সাপে কামড় দেয়। তার ডাক-চিৎকারে বাড়িতে থাকা স্বজনরা এগিয়ে এসে দেখতে পায় রেজিমোন মাটিতে গড়াগড়ি খাচ্ছে এবং তার পায়ে সাপে কাটার চিহ্ন রয়েছে। মাত্র ১০ মিনিটের মধ্যে তিনি অজ্ঞান হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। স্বজনরা তাকে তাৎক্ষণিক পটুয়াখালী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

রেজিমোন বেগমের স্বামী আর্শ্বেদ আলী হাওলাদার বলেন, ফজরের নামাজ পড়ার জন্য আমার স্ত্রী ঘাটে যান ওযু করার জন্য ওই সময় তাকে সাপে কামড় দেয়। তার ডাক-চিৎকার শুনে আমরা পরিবারের লোকজন ছুটে গিয়ে তাৎক্ষণিক তাকে উদ্ধার করে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন। খুব অল্প সময়ে তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে বিষাক্ত রাসেলস ভাইপার সাপে কামড় দিয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, সাপের কামড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে শুনেছি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হবে।