বাঘায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

বাঘায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

প্রতীকী ছবি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে বাঘা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বাবুকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২২ জুন) সকাল সাড়ে ১০টার উপজেলা পরিষদের সামনে এই সংঘর্ষ হয়।

পুলিশ জানায়, শনিবার সকাল সাড়ে ১০টায় বাঘা উপজেলার সচেতন নাগরিকের ব্যানারে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা সাব-রেজিস্ট্রি অফিসে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের আয়োজন করে। অন্যদিকে পৌরসভার মেয়র আক্কাস আলীর বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে মানববন্ধনের প্রস্তুতি নেয় বাঘা উপজেলা আওয়ামী লীগ। উভয় পক্ষের কর্মী-সমর্থকরা জড়ো হলে উত্তেজনা দেখা দেয়।

এক পর্যায়ে ধাওয়া-পাল্টাধাওয়া ঘটনা ঘটে। এতে অন্তত উভয় পক্ষের ১০ জন আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিআর শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এ ঘটনায় বাঘা বাজার এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী (এমপি) শাহরিয়ার আলম গ্রুপ ও বাঘা পৌর মেয়র আক্কাস আলীর অনুসারীরা দেশীয় অস্ত্র হাতে বাঘা বাজারের দুই প্রান্তে অবস্থান নেয়। পরে পুলিশ আবারও ধাওয়া দিলে উভয় পক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়।

এ বিষয়ে বাঘা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।